সাহসী ফুটবলে শিরোপা চাই ইব্রার

সেরি আয় ইউভেন্তুসের আধিপত্যের অবসান ঘটাতে মরিয়া জ্লাতান ইব্রাহিমোভিচ ও তার এসি মিলান সতীর্থরা। একই সঙ্গে দলের লিগ শিরোপার জন্য নয় বছরের অপেক্ষার ইতি টানতে সবাইকে ‘সাহসী’ হওয়ার তাগিদ দিলেন এই সুইডিশ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2020, 12:22 PM
Updated : 15 Dec 2020, 12:22 PM

ইব্রাহিমোভিচের ছোঁয়াতে যেন বদলে গেছে গত কয়েক মৌসুমে ধুঁকতে থাকা এসি মিলান। লিগে ১১ ম্যাচে আট জয় ও তিন ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে তারা। দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের চেয়ে তারা এগিয়ে ৩ পয়েন্টে। ৪ পয়েন্ট পেছনে টানা দশম লিগ শিরোপা জয়ের মিশনে থাকা ইউভেন্তুস।

৩৯ বছর বয়সেও দারুণ ধারাবাহিক ইব্রাহিমোভিচ। তার এমন ফর্মের কারণেই হারানো গৌরব ফিরে পাওয়ার স্বপ্ন দেখা শুরু করেছে এসি মিলান সমর্থকরা। চলতি লিগে এখন পর্যন্ত তিনি করেছেন ক্রিস্তিয়ানো রোনালদোর সমান সর্বোচ্চ ১০ গোল।

সোমবার গাজ্জেত্তা স্পোর্টস অ্যাওয়ার্ডে ‘লেজেন্ড অ্যাওয়ার্ড’ জয়ের পর লিগ শিরোপা জেতার আশাবাদ জানান বার্সেলোনা, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, ইন্টার মিলানের সাবেক ফরোয়ার্ড ইব্রাহিমোভিচ।

“সেরি আ জয়ের স্বপ্ন পূরণের জন্য দলকে অবশ্যই সাহসী ফুটবল খেলতে হবে…মৌসুমটা অনেক লম্বা, এভাবেই চালিয়ে যেতে চাই। আরও কিছুর জন্য আমরা ক্ষুধার্ত।”

চোটের কারণে আপাতত মাঠের বাইরে আছেন ইব্রাহিমোভিচ। সবশেষ তিনি খেলেছিলেন গত ২২ নভেম্বর, লিগে নাপোলির মাঠে ৩-১ গোলে জয় পাওয়া ম্যাচে। সেদিন জোড়া গোল করা এই তারকা মাঠে ফিরতে উন্মুখ।

“আমি অনেক অনুশীলন করছি। আমার দর্শনই হলো: কঠোর পরিশ্রম করা।”