চাকরি নিয়ে ভাবছেন না জিদান

দলের একের পর এক বাজে পারফরম্যান্সে প্রবল চাপের মধ্যে থাকা জিনেদিন জিদান অগ্নিপরীক্ষার সামনে দাঁড়িয়ে। কঠিন এই সময়ে নিজের চাকরি নিয়ে ভাবছেন না রিয়াল মাদ্রিদ কোচ। তার মনোযোগ কেবল চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2020, 03:27 PM
Updated : 8 Dec 2020, 03:27 PM

প্রতিযোগিতার ‘বি’ গ্রুপের শেষ রাউন্ডে বুধবার ঘরের মাঠে জার্মান দলটির মুখোমুখি হবে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়।

হারলে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হবে রিয়ালকে। আর তেমনটা হলে কোচের পদ থেকে জিদান বরখাস্ত হতে পারেন, এমন জল্পনা চলছে স্পেনের গণমাধ্যমে। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জিদান বললেন, তিনি কেবল এগিয়ে যাওয়ার কথাই ভাবছেন।

“ক্লাবের যা করতে হবে, তা করবে (নকআউট পর্বে উঠতে না পারলে), যেমনটা তারা সব সময় করে। তবে আমি কেবল ম্যাচ নিয়ে ভাবছি।”

“জয় ছাড়া অন্য কিছু নিয়ে আমি ভাবছি না। আমার মনোযোগ আগামীকালের ম্যাচে এবং আমাদের কী করতে হবে, আমরা জানি।”

৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে মনশেনগ্লাডবাখ, ৭ পয়েন্ট করে নিয়ে পরের দুটি স্থানে শাখতার দোনেৎস্ক ও রিয়াল। ৫ পয়েন্ট নিয়ে তলানিতে ইন্টার মিলান। চার দলেরই নকআউট পর্বে যাওয়ার সুযোগ আছে, সব দলেরই গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ারও শঙ্কা আছে।

জিতলে অন্য কোনো হিসাব ছাড়াই শেষ ষোলোয় উঠে যাবে ১৩বারের চ্যাম্পিয়ন রিয়াল। ড্র করলেও সুযোগ থাকবে, সেক্ষেত্রে ইন্টারের বিপক্ষে হারতে হবে শাখতারকে। তবে জিতেই পরের রাউন্ডে যেতে চান জিদান।

“গ্রুপে আরও একটি ম্যাচ আছে (ইন্টার-শাখতার), তবে আমরা কেবল আমাদের ম্যাচ নিয়ে ভাবছি। আমরা শক্তিশালী একটি দলের বিপক্ষে খেলতে যাচ্ছি, যারা আমাদের কাজ কঠিন করে তুলবে।”

“পরিস্থিতি কী, আমরা জানি। আমরা তিন পয়েন্ট পেতে চাই, গ্রুপ সেরা হতে চাই; এসব নিয়েই আমরা ভাবছি। সব ম্যাচই গুরুত্বপূর্ণ, তবে দল হিসেবে আমরা কী করতে পারি, তা দেখানোর দারুণ সুযোগ এটি।”

রিয়ালের জন্য সুখবর, চোট কাটিয়ে মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে ফিরতে যাচ্ছেন অধিনায়ক সের্হিও রামোস ও রাইট-ব্যাক দানি কারভাহাল।