গ্রিজমানের ঘাটতি আত্মবিশ্বাসে: কুমান

বার্সেলোনায় অঁতোয়ান গ্রিজমানের পারফরম্যান্স নিয়ে আলোচনা-সমালোচনার যেন শেষ নেই। প্রত্যাশার ডালি সাজিয়ে কাম্প নউয়ে যোগ দিয়ে এর বাস্তবায়ন তেমন একটা করতে পারেননি ফরাসি এই ফরোয়ার্ড। তার সামর্থ্য বা নিবেদন নিয়ে কোনো সন্দেহ নেই কোচ রোনাল্ড কুমানের। তবে বিশ্বকাপ জয়ী তারকার আত্মবিশ্বাসে কিছুটা ঘাটতি আছে বলে মনে করেন এই ডাচ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 02:04 PM
Updated : 11 Nov 2020, 02:04 PM

লা লিগার আরেক দল আতলেতিকো মাদ্রিদে দুর্দান্ত পাঁচ বছর কাটানোর পর ২০১৯ সালে ১২ কোটি ইউরো ট্রান্সফার ফিতে কাম্প নউয়ে নাম লেখান গ্রিজমান। তবে ক্লাবটিতে এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি।

এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলে বার্সেলোনার হয়ে তিনি করেছেন ৫৭ ম্যাচে ১৭ গোল। এর মধ্যে চলতি মৌসুমে ৯ ম্যাচে গোল করেছেন দুটি, করিয়েছেন একটি।

বিভিন্ন সময়ে বার্সেলোনায় তার ফর্ম নিয়ে সমালোচনা হয়েছে। ২৯ বছর বয়সী এই ফুটবলার নিজেও তার পজিশন নিয়ে অসন্তুষ্টির ইঙ্গিত দিয়েছেন। অবশ্য মৌসুমের শুরুতে কুমান এসে তাকে বিভিন্ন পজিশনে খেলিয়েও সন্তোষজনক ফল পাচ্ছেন না।

এরপরও গ্রিজমানের ওপর আস্থা রাখার কথা আগেও বলেছেন কোচ। ক্লাব ফুটবলের আন্তর্জাতিক বিরতিতে স্প্যানিশ পত্রিকা মুন্দো দেপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে কুমান বললেন, গ্রিজমানের দূর্বলতা নিয়ে।

“ওর আরেকটু বেশি আত্মবিশ্বাসী হতে হবে। আর গোল করতে পারলেই এই আত্মবিশ্বাস পাবে। এটা বলা যাবে না যে সে পরিশ্রম করে না, সে প্রচুর পরিশ্রম করে। জাতীয় দলে খেলার সময় হয়তো সে একটু বেশি স্বাধীনতা বোধ করে। কারণ, দলটিতে সে অনেক দিন ধরে আছে এবং সবসময় একই পজিশনে খেলে।”

“আরও অনেক বিষয় থাকতে পারে। তবে উন্নতির চেষ্টায় এমন কঠোর পরিশ্রম করা একজন খেলোয়াড় শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছায় বলে আমার বিশ্বাস।”