রিয়ালে রামোসের গোলের সেঞ্চুরি

রক্ষণ সামলানোর সঙ্গে সঙ্গে গোলের জন্যও যেন তার দিকে তাকিয়ে থাকে রিয়াল মাদ্রিদ। দলকে হতাশ করেননি অধিনায়ক। ইন্টার মিলানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে পেয়েছেন জালের দেখা। স্পেনের সফলতম দলটির হয়ে পূরণ করেছেন গোলের সেঞ্চুরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2020, 10:52 AM
Updated : 4 Nov 2020, 03:30 PM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘বি’ গ্রুপের ম্যাচে ৩-২ গোলে জিতেছে রিয়াল। দলের দ্বিতীয় গোলটি করেন অভিজ্ঞ ডিফেন্ডার রামোস। টনি ক্রুসের কর্নারে দারুণ হেডে স্পর্শ করেন দলের হয়ে ১০০ গোলের মাইলফলক।

রামোসের কাছে ব্যক্তিগত এই অর্জন খুব একটা গুরুত্বপূর্ণ নয়। তবে দলের জয়ে ভূমিকা রাখতে এমন আরও অনেক রেকর্ড গড়তে আশাবাদী তিনি।

“এটা খারাপ নয়। ব্যক্তিগত রেকর্ডগুলো গৌণ, তবে সেগুলো ছুঁতে পারা ভালো অনুভূতি। যতক্ষণ সেগুলো দলের জয়ে সহায়তা করবে, আশা করি আমি আরও কিছু রেকর্ড গড়তে পারব।”

রিয়ালের হয়ে ১০০ গোলের ৫৫টি হেডে করেছেন রামোস। পেনাল্টি থেকে ২১টি, ফ্রি-কিকে দুটি। আর ওপেন প্লে থেকে করেছেন বাকি ২২ গোল।

চ্যাম্পিয়ন্স লিগের ১১ মৌসুমে এটি ছিল রিয়ালের হয়ে রামোসের ১৪তম গোল। স্পেনের সফলতম দলটির হয়ে এই প্রতিযোগিতায় তার বেশি আসরে গোল আছে কেবল করিম বেনজেমা ও রাউল গনসালেসের।

ডিফেন্ডার হিসেবে লা লিগায় সবচেয়ে বেশি গোলের রেকর্ড গত জুনেই গড়েছেন রামোস। বার্সেলোনার সাবেক খেলোয়াড় ও বর্তমান কোচ রোনাল্ড কুমানের ৬৭ গোল ছাড়িয়ে এখন তার গোল ৭৪টি।

স্পেনের হয়ে রামোসের গোল ২৩টি। আন্তর্জাতিক ফুটবলে ডিফেন্ডারদের মধ্যে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও তার।