রিয়ালের বিপক্ষে ভিদাল একই সঙ্গে ইন্টার ও বার্সার

কাম্প নউ ছেড়েছেন দেড় মাস হতে চলল। নতুন ঠিকানায় এরই মধ্যে বেশ মানিয়েও নিয়েছেন আর্তুরো ভিদাল। তবে সাবেক ক্লাবের প্রতি তার আবেগ একটুও কমেনি। তাইতো চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের হয়ে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে একই সঙ্গে তার মনে দুটি লক্ষ্য উঁকি দিচ্ছে। মাদ্রিদের দলটিকে হারিয়ে ইন্টার সমর্থকদের পাশাপাশি বার্সেলোনা সমর্থকদেরও আনন্দ দিতে চান এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2020, 10:11 AM
Updated : 3 Nov 2020, 10:21 AM

ইউরোপ সেরার মঞ্চে ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে মঙ্গলবার রিয়ালের মুখোমুখি হবে ইন্টার। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়।

আসরে এখনও জয়ের দেখা পায়নি কোনো দলই। দুই ড্রয়ে চার দলের মধ্যে তিনে ইন্টার, একটি করে ড্র ও হার নিয়ে তলানিতে রিয়াল।

রিয়ালের বিপক্ষে অবশ্য জয়ের ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী গত সেপ্টেম্বরে সেরি আর দলটিতে যোগ দেওয়া ভিদাল। ইউরোপের সফলতম ক্লাবটির বিপক্ষে এর আগে ভিন্ন তিন দলের হয়ে খেলার অভিজ্ঞতা আছে তার। বার্সেলোনার হয়ে লা লিগায় আর ইউভেন্তুস ও বায়ার্ন মিউনিখের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে।

ছবি: বার্সেলোনা

তবে বার্সেলোনার প্রতি ভিদালের ভালোলাগা-ভালোবাসা যেন অনেক বেশি। সোমবার সংবাদ সম্মেলনে কোনো রাখঢাক না করে সরাসরিই বলে দিলেন, রিয়ালের বিপক্ষে মাঠের লড়াইয়ে নিজেকে কিছুটা হলেও বার্সেলোনার খেলোয়াড়ই ভাববেন তিনি।

“টুর্নামেন্টের এই পর্যায়ে সব ম্যাচই আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ…দারুণ একটা ম্যাচ হতে যাচ্ছে, পয়েন্ট তালিকার জন্য গুরুত্বপূর্ণ। আমি এমনভাবে তাদের মুখোমুখি হবো যেন আমি এখনও বার্সেলোনার খেলোয়াড়।”

“বার্সেলোনায় আমি অসাধারণ দুটি বছর কাটিয়েছি। তাই আশা করি, ইন্টার ও বার্সেলোনা সমর্থকদের সঙ্গে একটি জয় উদযাপন করতে পারব।”

ইন্টারের হয়ে আট ম্যাচে এখনও জালের দেখা পাননি বার্সেলোনায় শেষ লিগ মৌসুমে আট গোল করা ভিদাল। রিয়ালের বিপক্ষে আসছে ম্যাচে জালের দেখা পেলে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম খেলোয়াড় হিসেবে তিনটি ভিন্ন দলের হয়ে মাদ্রিদের দলটির বিপক্ষে গোলের কীর্তি গড়বেন ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়। এর আগে ইউভেন্তুস ও বায়ার্ন মিউনিখের হয়ে রেকর্ড ১৩ বারের ইউরোপ চ্যাম্পিয়নদের বিপক্ষে গোল পেয়েছিছেন তিনি।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় ঘরের মাঠে ইন্টারের বিপক্ষে সাত ম্যাচের ছয়টিতেই জিতেছে রিয়াল। এর সবশেষটি ১৯৯৮ সালে, ২-০ গোলে।