কৌতিনিয়োর পর ফাবিনিয়োকেও হারাল ব্রাজিল

কাতার বিশ্বকাপ বাছাইয়ের আগামী দুই ম্যাচে ফাবিনিয়োকে পাচ্ছে না ব্রাজিল। হ্যামস্ট্রিং চোটের কারণে ছিটকে গেছেন লিভারপুলের এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2020, 09:35 AM
Updated : 30 Oct 2020, 06:44 PM

এক বিবৃতি দিয়ে শুক্রবার ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) জানায়, ফাবিনিয়োর জায়গায় দলে ডাকা হয়েছে এভারটনের আলানকে। ব্রাজিলের হয়ে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলেছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগে গত মঙ্গলবার মিতউইলানের বিপক্ষে লিভারপুলের ম্যাচে ফাবিনিয়োকে সেন্টার-ব্যাক হিসেবে খেলান কোচ ইয়ুর্গেন ক্লপ। ২-০ গোলে জেতা ম্যাচটিতেই চোট পান এই ব্রাজিলিয়ান।

এর আগে চোট পেয়ে ব্রাজিল দল থেকে ছিটকে যান বার্সেলোনা মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো। পরে তার জায়গায় ডাক পান লিওঁ মিডফিল্ডার লুকাস পাকুয়েতা।

সমস্যা যেন পিছু ছাড়ছে না ব্রাজিল দলের। ম্যানচেস্টার ইউনাইটেডের লেফট-ব্যাক আলেক্স তেলেস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আপাতত ১০ দিনের কোয়ারেন্টিনে আছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগে ইস্তানবুল বাসাকসেহিরের বিপক্ষে চোট পেয়ে প্রথমার্ধে মাঠ ছাড়েন নেইমার। তার চোটের ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি পিএসজি।

১৪ নভেম্বরে ভেনেজুয়েলা ও ১৮ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে ব্রাজিল। এই দুই ম্যাচে ফাবিনিয়োকে ছাড়াই নামতে হবে দলটিকে। নিজেদের প্রথম দুই ম্যাচ জেতা ব্রাজিল বর্তমানে পয়েন্ট টেবিলে সবার ওপরে।