মেসিকে ফিরে পেয়ে বার্সা সমর্থকদের উচ্ছ্বাস

বার্সেলোনা সমর্থকরা অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেললেন। সব জল্পনার অবসান ঘটিয়ে দলের সেরা তারকা লিওনেল মেসি থেকে যাওয়ার সিদ্ধান্ত জানানোর পর দারুণ উচ্ছ্বসিত তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2020, 11:06 AM
Updated : 5 Sept 2020, 11:06 AM

দীর্ঘ ২০ বছরের বার্সেলোনা-মেসি সম্পর্কের সুতোয় টান পড়েছিল হঠাৎ করে। গত ২৫ অগাস্ট চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে কাম্প নউ ছাড়ার সিদ্ধান্ত জানান মেসি। তোলপাড় পড়ে যায় ফুটবল বিশ্বে। রাস্তায় নেমে আসে ক্লাবটির সমর্থকরা।

১০ দিনের টানাপোড়েনের সমাপ্তি ঘটে শুক্রবার। গোল ডটকমকে দেওয়া সাক্ষাৎকারে চুক্তির বাকি এক মৌসুম কাম্প নউয়ে থেকে যাওয়ার সিদ্ধান্ত জানান মেসি। তার এমন সিদ্ধান্তে ৩১ বছর বছর বয়সী বার্সেলোনা সমর্থক ওরিওল ভিভেসের কণ্ঠে তাই খুশির ছোঁয়া।

“যদি তিনি আরও এক বছর থাকেন, তাহলে আমরা তার সর্বোচ্চটা কাজে লাগাতে পারব, স্টেডিয়ামে তার খেলা দেখতে যেতে পারব। আমার জন্য এটা দারুণ ইতিবাচক।”

৩৯ বছর বয়সী জোর্জে সোসের মতে, বার্সেলোনার জন্য এটি স্বস্তির খবর।

“আমি মনে করি, বার্সেলোনার জন্য এটি ভালো খবর। কারণ তিনি বিশ্বের সেরা খেলোয়াড়।”

ভিন্ন মতও আছে। ২৪ বছর বয়সী সের্গি রোদা যেমন তুলে ধরলেন দুই পক্ষের তিক্ত সম্পর্কের কথা।

“মেসি চলে যাচ্ছেন না, ভালো খবর। কিন্তু তিনি যে অবস্থার সৃষ্টি করেছেন, সত্যি বলতে, বার্সেলোনার জন্য তা ভালো নয়। কারণ এই দলের হয়ে খেলতে চান, এমন মনোভাব কিন্তু দেখাননি তিনি।”

অনিচ্ছায় থেকে যাওয়ার সিদ্ধান্ত জানানোর সময় ক্লাব প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউয়ের কড়া সমালোচনা করেন মেসি। বার্তোমেউয়ের নেতৃত্বাধীন ক্লাব ম্যানেজমেন্ট ‘জঘন্য’ বলে মন্তব্য করেন তিনি।

ছয়বারের রেকর্ড বর্ষসেরা ফুটবলারের সঙ্গে সুর মেলালেন এক সমর্থকও।

“পুরো পরিস্থিতি খুব অপ্রীতিকর রূপ নিয়েছে। আমি মনে করি, বেশিরভাগ দোষ ম্যানেজমেন্টের।”