বার্সেলোনায় থাকছেন মেসি?

বার্সেলোনা-মেসি আলোচনার প্রথম ধাপে মেলেনি কোনো সমাধান; তবে ওই ‘বন্ধুত্বপূর্ণ’ আলোচনার পর ঘটনাপ্রবাহ নাটকীয় মোড় নিতে শুরু করেছে। অন্তত বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে তেমনটাই বলা হচ্ছে; অনড় অবস্থা থেকে নাকি সরে আসতে শুরু করেছেন লিওনেল মেসি। তাতে আগামী মৌসুমে তার কাম্প নউয়ে থেকে যাওয়ার সম্ভাবনা জোরালো হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2020, 04:51 PM
Updated : 3 Sept 2020, 04:51 PM

মেসি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর ক্লাব ও খেলোয়াড়ের মধ্যে সম্পর্কের টানাপোড়েন শুরু হয়েছে। অচলাবস্থার ইতি টানতে বুধবার আলোচনায় বসে দুই পক্ষ। আর্জেন্টাইন তারকার পক্ষে আলোচনায় ছিলেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি, ভাই রদ্রিগো এবং একজন আইনজীবী। প্রায় দেড় ঘণ্টা স্থায়ী মিটিংয়ে কাতালান ক্লাবটির পক্ষে ছিলেন সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ ও কর্মকর্তা হাভিয়ে বোর্দাস।

আলোচনার এই পর্বে কোনো সিদ্ধান্ত আসেনি বলে গণমাধ্যমে খবরে বলা হয়। অবশ্য পরবর্তীতে আবারও তারা বসতে পারেন, এর জোরালো ইঙ্গিতও মিলেছে।

চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে কাম্প নউ ছাড়তে চান মেসি। তবে বার্সেলোনার দাবি, ওই ধারা কার্যকর করার মেয়াদ গত ১০ জুনে শেষ হয়ে গেছে। ফলে চুক্তি অনুযায়ী হয় তাকে থাকতে হবে ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত, নয়তো পরিশোধ করতে হবে রিলিজ ক্লজের পুরো ৭০ কোটি ইউরো।

আর্জেন্টিনা থেকে বুধবার বার্সেলোনায় পৌঁছানোর পর মেসির বাবা মন্তব্য করেন, তার ছেলের ক্লাব বার্সেলোনায় থাকা কঠিন। তবে মিটিংয়ের পর হোর্হে মেসিকে এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন, মেসি কি তাহলে আরেক বছর এখানে থেকে ২০২০-২১ মৌসুম শেষে ‘ফ্রি এজেন্ট’ হয়ে বিদায় নিবেন?-জবাবে তাকে বলতে শোনা যায় ‘হ্যাঁ’, স্প্যানিশ টিভি চ্যানেলে প্রচারিত একটি ভিডিও ক্লিপে যা উঠে এসেছে।

আর্জেন্টিনার টিভি চ্যানেল ‘টিওয়াইসি স্পোটর্স’ এর এক সাংবাদিক মেসির ২০২০-২১ মৌসুম বার্সেলোনায় থেকে যাওয়ার জোর সম্ভাবনা দেখছেন।

“মেসির বার্সেলোনায় থাকার সম্ভাবনা ৯০ শতাংশ…চুক্তির শেষ পর্যন্ত বার্সেলোনায় থেকে ভালোভাবে বিদায় নেওয়াটা সঠিক সিদ্ধান্ত হবে কি-না, বিবেচনা করে দেখছেন মেসি।”

এদিকে মেসির কাজিন বিয়ানকুচ্চিও বার্সেলোনা থেকে তার আপাত বিদায়ের জোর সম্ভাবনা দেখছেন না।

“মেসি বার্সেলোনা ছাড়তে পারবে, এ ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত নই।”