পিএসজির সেরা অস্ত্র ‘ফল নির্ধারক’ নেইমার

লম্বা বিরতিতে কোনো ছন্দপতন ঘটেনি নেইমারের খেলায়। গোল করছেন ও করাচ্ছেন। তাকে ঘিরে নতুন উচ্চতা স্পর্শের স্বপ্ন দেখছেন টমাস টুখেল। ফরাসি কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পিএসজি কোচ তাকিয়ে আছেন ‘ফল নির্ধারক’ নেইমারের দিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2020, 12:29 PM
Updated : 24 July 2020, 12:29 PM

চোটের জন্য গত দুই মৌসুমের শেষ দিকে সেভাবে ব্রাজিলিয়ান তারকাকে পায়নি পিএসজি। নেইমারবিহীন দলটি ইউরোপ সেরার প্রতিযোগিতায় যেতে পারেনি বেশিদূর। এবার শেষ পর্যন্ত তাকে পাওয়ার আশায় আছেন টুখেল।

করোনাভাইরাস বিরতির পর শুক্রবার প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলবে পিএসজি। ফরাসি কাপের ফাইনালে নেইমার-কিলিয়ান এমবাপেদের প্রতিপক্ষ সাঁত এতিয়েন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে নেইমারকে নিয়ে আশার কথা জানান পিএসজি কোচ।

“আমি বিস্মিত নই (নেইমারের ফর্ম নিয়ে)। মানসিক ও শারীরিকভাবে ভালো অবস্থায় থেকে সে ফিরেছিল।”

“খুব দ্রুত সে সব অনুশীলন সেশন মানিয়ে নিয়েছে, খুব দ্রুত সক্ষমতা অর্জন করেছে। তার জন্যে গুরুত্বপূর্ণ হলো যত বেশি সম্ভব খেলা। তাই তাকে যতটা সম্ভব খেলার সুযোগ দেওয়া হয়েছে।”

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করে ফ্রেঞ্চ লিগ ওয়ানের সমাপ্তি টানে কর্তৃপক্ষ। প্রীতি ম্যাচ খেলে অন্য টুর্নামেন্টগুলোর জন্য প্রস্তুতি নিয়েছে প্যারিসের দলটি। ব্রাজিল থেকে ফিরে সেই সব ম্যাচে দারুণভাবে নিজেকে মেলে ধরেছেন নেইমার। তিন প্রস্তুতি ম্যাচে করেন চার গোল।

সুপার কাপ, ফরাসি লিগ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগে ব্যবধান গড়ে দিতে তার দিকেই তাকিয়ে থাকবেন টুখেল।

“আগামীকাল (শুক্রবার) সে খেলবে। সে ভালো অবস্থায় আছে, ফল নির্ধারক আর এটাই আমাদের জন্য সবচেয়ে ভালো ব্যাপার।”

আগামী ৩১ জুলাই ফরাসি লিগ কাপের ফাইনালে লিওঁর বিপক্ষে খেলবে টুখেলের দল। এরপর আগামী ১২ অগাস্ট খেলবে চ্যাম্পিয়ন্স লিগে। লিসবনে শেষ আটের ম্যাচে তাদের প্রতিপক্ষ সেরি আর দল আতালান্তা। দুই ফাইনালে জিতে বাড়তি আত্মবিশ্বাস নিয়ে পর্তুগাল যেতে চান পিএসজি কোচ।