বড় জয়ে শিরোপার আরও কাছে বায়ার্ন

শুরুতে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়াল বায়ার্ন মিউনিখ। টানা চার গোল করে দারুণ এক জয় তুলে নিয়ে বুন্ডেসলিগার মুকুট ধরে রাখার পথে আরও একধাপ এগিয়েছে হান্স ফ্লিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 03:38 PM
Updated : 6 June 2020, 04:12 PM

বায়ার লেভারকুজেনের মাঠে শনিবার ৪-২ গোলে জেতে বায়ার্ন। ৩০ ম্যাচে ২২ জয় ও ৪ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে শিরোপাধারীরা।

বাকি চার ম্যাচের দুটিতে জিতলে অন্য কোনো হিসেব ছাড়াই টানা অষ্টমবারের মতো শিরোপা ঘরে তুলবে বায়ার্ন।

নিজেদের মাঠে নবম মিনিটেই এগিয়ে যায় লেভারকুজেন। সতীর্থের ছোট পাস ধরে ডি-বক্সের একটু ওপর থেকে লুকাস আলারিওর বাঁ পায়ের কোনাকুনি শট জাল খুঁজে পায়।

পিছিয়ে পড়ার পর সমতায় ফিরতে একের পর এক আক্রমণ করলেও গোল পাচ্ছিল না বায়ার্ন।

রবের্ত লেভানদোভস্কির দুর্বল হেডে ২৪তম মিনিটে সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় বায়ার্নের। তিন মিনিট পর টমাস মুলারের থ্রু পাস ধরে একা গোলরক্ষককে সহজেই পরাস্ত করেন কিংসলে কোমান। ম্যাচে ফেরে সমতা।

প্রথমার্ধের শেষ দিকের দুই গোলে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় বায়ার্ন।

৪২তম মিনিটে কর্নার ফেরানোর পর লেভানদোভস্কির হাত ধরে প্রতি-আক্রমণে ওঠে বাভারিয়ানরা। লেয়ন গোরেটস্কার জোরালো শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়ায় জালে।

যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান সের্গেই জিনাব্রি। ইয়াশুয়া কিমিখের পাস ধরে নিখুঁত চিপ শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে স্কোরলাইন ৩-১ করেন ২৪ বছর বয়সী এই জার্মান মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধে কোমান, জিনাব্রি গোলের সুযোগ নষ্ট করার পর ৬৫তম মিনিটে ডান দিক থেকে মুলারের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন লেভানদোভস্কি।

চলতি লিগে পোলিশ ফরোয়ার্ডের এটি ৩০তম এবং সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪তম গোল। এ গোলেই ২০১৬-১৭ মৌসুমে করা ব্যক্তিগত সর্বোচ্চ গোলের রেকর্ডকে (৪৩টি) ছাপিয়ে যান তিনি।

শেষ দিকে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করে ব্যবধান কমান ফ্লোরাইন রিটজ।

৩০ ম্যাচে লেভারকুজেনের পয়েন্ট ৫৬।