দুঃসময় পেছনে ফেলেও সতর্ক জিদান

এল ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে জয়। দুঃসময়কে পেছনে ফেলার উচ্ছ্বাস আছে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের। কিন্তু পিছু ফিরে সমালোচনার তীরে বিদ্ধ হওয়া দিনগুলোর দিকে তাকিয়ে সতর্ক এই ফরাসি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2020, 05:44 AM
Updated : 2 March 2020, 05:44 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে ২-০ গোলে জিতে ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে রিয়াল। ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

ক্লাসিকোর আগে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে বড্ড দুঃসময়ের মধ্য দিয়ে গেছে রিয়াল। লিগে সেল্তা ভিগোর সঙ্গে ২-২ ড্রয়ের পর লেভান্তের মাঠ থেকে ফিরেছিল ১-০ গোলের হার নিয়ে।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে গত সপ্তাহে নিজেদের মাঠে এগিয়ে যাওয়ার পরও ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলের হেরেছে রিয়াল। শুনতে হয়েছে সমালোচনা। তাই ক্লাসিকো জয়ের আনন্দ থাকলেও সতর্ক জিদান।

“রক্ষণে এবং আক্রমণভাগে আমরা সবকিছু করেছি; আমরা জয়ের যোগ্য। এটা আমাদের জন্য কঠিন একটা সপ্তাহ এবং বিষয়গুলো বদলে নেওয়ার সুযোগ পেলাম এবং তা আমরা করতে পারলাম।”

“কিন্তু এই জয়ে কোনোকিছুই বদলাবে না। আমাদের এখনও অনেক পথ যেতে হবে এবং ধারাবাহিকতায় থাকতে হবে। আমরা গুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট পেয়েছি কিন্তু আরও কঠিন ম্যাচ আমাদের সামনে আছে এবং (ভালো না করলে) আমরা আবারও সমালোচিত হব।”