রোনালদো ফিট ও খেলবে: পর্তুগাল কোচ

ইউভেন্তুসের হয়ে শেষ দুই ম্যাচে পুরোটা সময় খেলার সুযোগ না পাওয়া ক্রিস্তিয়ানো রোনালদোর ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে। তবে তা উড়িয়ে দিয়েছেন পর্তুগাল জাতীয় দলের কোচ। ইউরো ২০২০ বাছাইয়ে লিথুয়ানিয়া ও লুক্সেমবার্গের বিপক্ষে দলের সেরা তারকা খেলবেন বলে জানিয়েছেন ফের্নান্দো সান্তোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2019, 08:12 AM
Updated : 14 Nov 2019, 01:32 PM

নিজেদের মাঠে রোববার সেরি আয় ইউভেন্তুসের ১-০ গোলে জয়ের ম্যাচে দ্বিতীয়ার্ধের দশম মিনিটে তুলে নেওয়া হয় রোনালদোকে। বেঞ্চে না বসে মুখ ভার করে ‘সিআর সেভেন’ সোজা চলে যান ড্রেসিংরুমে। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সেখান থেকে স্টেডিয়ামও ছাড়েন ম্যাচ শেষের আগে। তার এমন আচরণের সমালোচনা করেছেন অনেকেই।

ম্যাচের পর ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডের ছন্দহীনতার জন্য চোটের কথা বলেন মাওরিসিও সাররি। মাসখানেক আগে অনুশীলনে পাওয়া চোটের কারণে রোনালদো মাঝেমধ্যে হাঁটুতে ব্যথা অনুভব করেন বলে জানান তিনি। এছাড়া তার ঊরু ও পায়ের মাংশপেশিতেও সমস্যা আছে বলে জানান ইউভেন্তুস কোচ।

তবে বুধবার সংবাদ সম্মেলনে রোনালদোর কোনোরকম চোটের খবর উড়িয়ে দেন সান্তোস।

“যদি সে ফিট না হতো, তাহলে আমরা তাকে দলে ডাকতাম না। ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে কথা বলতে ও অনুমান করতে সবাই পছন্দ করে। কারণ, সে বিশ্বের সেরা খেলোয়াড়।”

“যদি এখানে তার জায়গায় অন্য কোনো খেলোয়াড় থাকত, তাহলে এমন কথা উঠত না। সে ফিট এবং খেলবে।”

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে লিথুয়ানিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। আগামী রোববার পরের ম্যাচে লুক্সেমবার্গের বিপক্ষে খেলবে তারা।

আন্তর্জাতিক ফুটবলে ৯৫ গোল করা রোনালদোর সামনে হাতছানি মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে জাতীয় দলের হয়ে একশ গোলের মাইলফলক স্পর্শ করার।