শেষ রক্ষা হলো না ম্যানচেস্টার ইউনাইটেডের 

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে তরুণ মিডফিল্ডার ড্যানিয়েল জেমসের শেষ দিকের গোলে ঘুরে দাঁড়িয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে যোগ করা সময়ে আবারও গোল হজম করে হারের হতাশায় মাঠ ছেড়েছে উলে গুনার সুলশারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2019, 04:04 PM
Updated : 24 August 2019, 04:50 PM

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার স্থানীয় সময় বিকালে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ গোলে জিতেছে ক্রিস্টাল প্যালেস।

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরে ইউনাইটেডের এটি প্রথম পরাজয়। চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে লিগ শুরু করা রেড ডেভিলরা দ্বিতীয় রাউন্ডে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের মাঠে ড্র করেছিল।

পুরো ম্যাচে বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে ইউনাইটেড। তবে পাল্টা আক্রমণ নির্ভর ফুটবলে পার্থক্য গড়ে দেয় প্যালেস। তাদের গোল দুটি করেন জর্ডান আইয়ু ও পাত্রিক ফন আনহোল্ট।  

৩২তম মিনিটে আচমকা পাল্টা আক্রমণে গিয়ে প্রথম সুযোগেই এগিয়ে যায় প্যালেস। নিজেদের সীমানা থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল আরেকজনের কাঁধে লেগে পেয়ে যান আইয়ু। ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়ে ঠাণ্ডা মাথায় প্লেসিং শটে গোলটি করেন ঘানার এই ফরোয়ার্ড। 

দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করতে থাকা ইউনাইটেড ৭০তম মিনিটে সমতায় ফিরতে পারতো। প্রতিপক্ষের ডি-বক্সে মিডফিল্ডার স্কট ম্যাকটমিনে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় দলটি। তবে স্পট কিকে পোস্ট কাঁপান মার্কাস র্যাশফোর্ড। তিন ম্যাচে এনিয়ে দ্বিতীয় পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলো ইউনাইটেড।

৮৮তম মিনিট দারুণ গোছানো এক আক্রমণে সমতায় ফেরে ইউনাইটেড। র্যাশফোর্ডের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে বাড়ান অঁতনি মার্শিয়াল। প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁকানো শটে দূরের পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন ইংলিশ মিডফিল্ডার জেমস।
যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দুরূহ কোণ থকে বল জালে পাঠিয়ে প্যালেসের অসাধারণ এক জয় নিশ্চিত করেন ফন আনহোল্ট। গোলরক্ষক ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি। বল তার হাতে লেগে জালে জড়ায়।
তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪। সমান ৪ পয়েন্ট ক্রিস্টাল প্যালেসেরও। 
দিনের প্রথম ম্যাচে নরিচ সিটির মাঠে ৩-২ গোলে জেতা চেলসির পয়েন্ট ৪।