আর্জেন্টিনার দায়িত্বে থাকছেন স্কালোনি

লিওনেল স্কালোনি এ বছরের শেষ পর্যন্ত আর্জেন্টিনার কোচের দায়িত্বে থাকবেন বলে নিজেই জানিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2019, 10:05 AM
Updated : 6 July 2019, 10:05 AM

সাও পাওলোতে শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। সেমি-ফাইনালে পেরুর কাছে হেরে ছিটকে যায় গত দুইবারের চ্যাম্পিয়ন চিলি। আর্জেন্টিনাকে সেরা চার থেকে বিদায় করে দেয় ব্রাজিল।

ব্রাজিলের কাছে হারের পর স্কালোনির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ওঠে। চিলির বিপক্ষে ম্যাচ সামনে রেখে আপাতত ডিসেম্বর পর্যন্ত দায়িত্বে থাকার কথা জানান তিনি।

“সভাপতি ক্লওদিও তাপিয়ার (আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের) সঙ্গে আমার কথা হয়েছিল। আগামী ৩০ ডিসেম্বরে আমার চুক্তি শেষ হওয়া পর্যন্ত আমরা চালিয়ে যাব। এরপর কি হবে সেটা নিয়ে কোনো কথা হয়নি। পরের ছয় ম্যাচে আমি আর্জেন্টিনার সঙ্গে থাকব এবং এরপর এফএকে একটা সিদ্ধান্ত নিতে হবে।”

“আমি ট্রায়ালে আছি এটা অনুভব করি না। এরই মধ্যে ট্রায়ালের পর্ব চলে গেছে। নতুনদের তুলে আনা, জাতীয় দলে খেলার সুযোগ করে দেওয়া এবং ব্রাজিলের বিপক্ষে তাদেরকে প্রতিযোগিতামূলক খেলানো ছিল আমার ট্রায়াল। কোপা আমেরিকাতে যে লক্ষ্য নিয়ে এসেছিলাম, আমরা সেটা অর্জন করেছি। পরের ছয় ম্যাচেও আমরা একই কাজ করব।”

“আমার কোনো অভিজ্ঞতা নেই – এই অভিযোগ করতে করতে লোকে হয়রান। আমি সেটা মেনে নিয়েছি। এটা সত্যি। আমি এখন কোচ। আমি সবকিছু বা অনেক কিছু জানি না। কিন্তু আমি জানি না এই অভিজ্ঞতা অনেক কোচ পায় কিনা। শীর্ষ পর্যায়ের কোচ হিসেবে শুরুর সুযোগ আমি পেয়েছিলাম এবং আমি এজন্য এএফএর কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ।”

ব্রাজিলের কাছে হেরে যাওয়া সেমি-ফাইনালের রেফারিং নিয়ে আবারও ক্ষোভ জানালেন স্কালোনি।

“যতই সময় যাচ্ছিল আমরা ততই উপলব্ধি করতে পারছিলাম তারা আমাদের কাছ থেকে কিছু কেড়ে নিচ্ছে।”

 “আমরা কষ্ট পেয়েছি, কষ্ট অনুভব করেছি। আমরা বিশ্বাস করি, ম্যাচটা আমাদের হাতে ছিল, ফাইনালে ওঠার জন্য আমরা মাঠে সবকিছু করেছিলাম। এরপর ভিএআর, রেফারিং, ছোটখাট বিষয়গুলো…আপনি উপলব্ধি করবেন কিছু ঘটেছিল। এখন আমাদেরকে সেসব ভুলে যেটা আসছে সেটা নিয়ে ভাবতে হবে।”