এই ম্যাচ থেকেও ভালো কিছু খুঁজছেন আর্জেন্টিনা কোচ

শুরুর ২০ মিনিট ভালো খেলেছে দল। ‘বাজে’ শেষ সময়টা বাদ দিলে দ্বিতীয়ার্ধে ভালো খেলেছে মেসিরা - কলম্বিয়ার কাছে হেরে যাওয়া ম্যাচ নিয়ে মূল্যায়ন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2019, 07:23 AM
Updated : 16 June 2019, 07:29 AM

ব্রাজিলের সালভাদরে বাংলাদেশ সময় রোববার ভোরে হওয়া কোপা আমেরিকার ‘বি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে হারে আর্জেন্টিনা। ২০০৭ সালের পর এই প্রথম কলম্বিয়ার কাছে হারল প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়নরা।

ম্যাচজুড়ে এলোমেলো খেলা আর্জেন্টিনা ৭১তম মিনিটে রজের মার্তিনেসের দুর্দান্ত গোলে পিছিয়ে পড়ে। এরপর ব্যবধান দ্বিগুণ করেন দুভান সাপাতা।

দুই গোল হজম করার আগে দুই তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি ও সের্হিও আগুয়েরো সুযোগ পেলেও আর্জেন্টিনাকে এনে দিতে পারেননি কাঙিক্ষত গোল। তবে দ্বিতীয়ার্ধে ভালো খেলার দাবি করলেন স্কালোনি।

“আমরা শুরুর ২০ মিনিট ভালো ছিলাম; এরপর দ্বিতীয়ার্ধের শেষ দিকটা আমাদের জন্য বাজে ছিল। আমরা অনেকবার বল হারালাম কিন্তু দ্বিতীয়ার্ধে কলম্বিয়ার চেয়ে অনেক এগিয়ে ছিলাম। আমরা যখন নিজেদের সেরাটা খেলছিলাম, তখন তারা প্রতিআক্রমণ থেকে দুটো গোল করল।”

সালভাদরের মাঠ ভালো ছিল না দেখে উষ্মা প্রকাশ করা স্কালোনি জানালেন কলম্বিয়া ম্যাচ থেকে ইতিবাচক কিছু পাওয়ার কথা।

“যে জিনিসটা আমরা এই ম্যাচ থেকে নিব, তা হচ্ছে আমরা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে সমর্থ ছিলাম এবং দ্বিতীয়ার্ধে উন্নতি করেছিলাম। এটা হয়তো খুব ভালো শোনাচ্ছে না কিন্তু এটা আমাদের পরের ম্যাচে সাহায্য করবে।”

বাংলাদেশ সময় আগামী বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টায় ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে ১৯৯৩ সালে শেষবার কোপা আমেরিকা জেতা আর্জেন্টিনা।