ব্যর্থতার বৃত্ত ভেঙে বঙ্গবন্ধু গোল্ড কাপের ফাইনালে তাজিকিস্তান

ফিলিপিন্সের বিপক্ষে নিজেদের ইতিহাসে পাওয়া প্রথম জয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপের ফাইনালে উঠল তাজিকিস্তান।

ক্রীড়া প্রতিবেদককক্সবাজার থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2018, 10:42 AM
Updated : 9 Oct 2018, 12:18 PM

প্রথমবারের মতো ফিলিপিন্সকে হারিয়ে ব্যর্থতার বৃত্ত ভাঙল তাজিকিস্তান। দারুণ জয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপের ফাইনালে উঠছে দলটি।

কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে মঙ্গলবার প্রথম সেমি-ফাইনালে ২-০ গোলের জয় পায় তাজিকিস্তান। আগামী শুক্রবার ফাইনালে তারা মুখোমুখি হবে বাংলাদেশ-ফিলিস্তিন ম্যাচের জয়ী দলের বিপক্ষে।

ফিফার পরিসংখ্যানে দুই দলের প্রথম ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। এরপর টানা তিন ম্যাচ ফিলিপিন্সের কাছে হেরেছিল তাজিকিস্তান।

বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ২০১২ সালে বসেছিল মেয়েদের সাফ চ্যাম্পিয়ন। ছেলেদের জাতীয় দলের ম্যাচ এই প্রথম। তাই এই ম্যাচের অংশ হতে গ্যালারিতে দর্শকের উপস্থিতি ছিল চোখের পড়ার মতো।

শুরু থেকে ফিলিপিন্সের রক্ষণে চাপ দিতে থাকে তাজিকিস্তান। তুরসুনোভ কমরনের প্রচেষ্টা লক্ষভ্রষ্ট হওয়ার পর ২৫তম মিনিটে নাজারভ আখতামের শট গোলরক্ষক ফেরালে এগিয়ে যাওয়া হয়নি তাদের।

৩১তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় তাজিকিস্তান। তাবরেজির বাড়ানো ক্রস মোহাম্মদ জন রাহিমোভ হেড করার পর দারুণ সাইডভলিতে লক্ষ্যভেদ করেন তুরসুনোভ। দুই মিনিট পর মাইকেল ড্যানিয়েলসের ডাইভিং হেড অল্পের জন্য পোস্টের বাইরে গেলে সমতায় ফেরা হয়নি ফিলিপিন্সের।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বাবাদঝানোভ নোজিমের থেকে নাজারোভ আখতামের প্লেসিং শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ালে জয় নিশ্চিত হয়ে যায় তাজিকিস্তানের।