তরুণ বলেই আমি ইউভেন্তুসে: রোনালদো

বয়স তিরিশ পেরুলে অনেক তারকা ফুটবলারই পাড়ি জমান কাতার, চীন বা যুক্তরাষ্ট্রের লিগে। কিন্তু রোনালদো নতুন চ্যালেঞ্জ নিয়ে যোগ দিয়েছেন সেরি আর দল ইউভেন্তুসে। সমর্থকদের সঙ্গে পরিচিতি পর্বে ৩৩ বছর বয়সী এই পর্তুগিজ ফরোয়ার্ড জানালেন নিজেকে ‘তরুণ’ মনে করেন দেখেই তিনি ইতালিতে এসেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2018, 07:45 AM
Updated : 17 July 2018, 07:45 AM

রিয়াল মাদ্রিদের হয়ে নয় বছরের ক্যারিয়ারের ইতি টেনে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে চার বছরের চুক্তিতে ইউভেন্তুসে যোগ দেওয়া রোনালদোকে গত সোমবার বরণ করে নেয় সমর্থকরা। সংবাদ সম্মেলেন পাঁচবারের বর্ষরেসা ফুটবলার জানান তার তুরিনে আসার কারণ।

“আমি বর্তমান নিয়ে ভাবতে পছন্দ করি। আমি এখনও অনেক তরুণ এবং সব সময় চ্যালেঞ্জ পছন্দ করি- স্পোর্তিং থেকে ম্যানচেস্টার ইউনাইটেড, ইউনাইটেড থেকে রিয়াল এবং রিয়াল থেকে এখন ইউভেন্তুসে।”

“ইউভেন্তুসে আসা একটি ভালো সিদ্ধান্ত ছিল। এটা ইতালির সেরা ক্লাব। দুর্দান্ত একজন কোচ (মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি) আছেন তাই এখানে আসার সিদ্ধান্ত নেওয়াটা কঠিন ছিল না।”

“আমি খুবই উচ্চাভিলাষী এবং নতুন চ্যালেঞ্জ পছন্দ করি। আমি আশা করি সব কিছু খুব ভালোভাবে চলবে। ভাগ্য সবসময় সাহায্য করে কিন্তু আপনাকেও এটার খোঁজে থাকতে হবে।”

বরাবরই রোনালদো দাবি করেন অন্যদের চেয়ে আলাদা তিনি। ৩৩ বছর বয়সে নতুন চ্যালেঞ্জ নেওয়া নিয়েও একই কথা বললেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা এই ফরোয়ার্ড।

“সাধারণত ৩৩ বছর বয়সে খেলোয়াড়রা মনে করে তাদের ক্যারিয়ার শেষ, কিন্তু আমি সেভাবে অনুভব করি না। আমি দেখিয়েছি, আমি অন্যদের চেয়ে আলাদা।”

“ইউভেন্তুস একটি বড় ক্লাব এবং সাধারণত আমার বয়সে খেলোয়াড়রা কাতার বা চীনে পাড়ি জমায়। তাই এরকম একটি গুরুত্বপূর্ণ এবং বড় ক্লাবে ক্যারিয়ারের এই সময়ে আসতে পেরে আমি খুশি।”