মেসিদের অতি আত্মবিশ্বাসী হতে ভালভেরদের মানা

প্রথম লেগের দাপুটে জয়ের পরও বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল নিশ্চিত ধরে নিচ্ছেন না এরনেস্তো ভালভেরদে। রোমার বিপক্ষে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে তাই শিষ্যদের অতি আত্মবিশ্বাসী হতে মানা করছেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2018, 06:01 AM
Updated : 10 April 2018, 06:01 AM

প্রথম লেগে নিজেদের মাঠ কাম্প নউয়ে ৪-১ গোলে জিতে সেমি-ফাইনালে এক পা দিয়ে রেখেছে বার্সেলোনা।

ফিরতি লেগে ঘুরে দাঁড়ানোর ইতিহাস বার্সেলোনাই গত বছর লিখেছিল। পিএসজির মাঠে ৪-০ গোলে হারের পর সেরা ষোলোর ফিরতি লেগে কাম্প নউয়ে ৬-১ গোলে জিতেছিল তারা।

প্রথম লেগে কাম্প নউয়ে বসনিয়ার ফরোয়ার্ড এদিন জেকো রোমাকে একটি হলেও মূল্যবান অ্যাওয়ে গোল এনে দিয়েছিলেন। ভালভেরদে তাই নিজেদের মাঠে খেলতে নামা ইতালির দলটিকে নিয়ে সতর্ক।

“যদি মনে করি, আমরা এরই মধ্যে সেমি-ফাইনালে উঠে গেছি, তাহলে আমরা আসল ভুলটা করব। আমরা অবশ্যই অতি আত্মবিশ্বাসী নই। কোনো ফল অনুমান করে নেওয়াটা বিপজ্জনক।”

“আগামীকাল (মঙ্গলবার) তারা আরও দৃঢ়ভাবে খেলতে নামবে; কেননা, যখন আপনি ব্যবধান ঘোচাতে খেলবেন, তখন প্রথম গোলটা পাওয়ার খোঁজে থাকবেন। আমি ধারণা করছি, এটাই তাদের লক্ষ্য থাকবে। তাই আমাদের সতর্ক থাকতে হবে।”

ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে বরাবরের মতোই দলের সেরা তারকা লিওনেল মেসির প্রশংসা করেছেন ভালভেরদে। একই সঙ্গে শিষ্যদের সতর্ক থাকতে বলেছেন রোমার ফরোয়ার্ড জেকোকে নিয়ে।

“আমি সবসময়ই মনে করি, আমরা হারতে পারি এবং একইভাবে সবসময় মনে করি, আমরা জিততে পারি। গোলের দিক থেকে আমি মনে করি, অনেক বিষয় আমাদের পক্ষে আছে। তবে তাদের দলে ভালো খেলোয়াড় আছে এবং আমাদের তার জন্য তৈরি থাকতে হবে।”

“আমরা জানি যে, মেসি সবসময় ম্যাচের নির্ণায়ক হতে পারে কিন্তু তাদের নিয়ে সতর্ক থাকার কারণও আছে, যেমন জেকোকে নিয়ে।”

বাংলাদেশ সময় মঙ্গলবার রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি।