আবাহনীকে সমীহ নিউ রেডিয়েন্ট কোচের

মালদ্বীপের দল নিউ রেডিয়েন্টের কোচ অস্কার ব্রুসন ভারতের আই লিগের দল মুম্বাই এফসিরও দায়িত্বে ছিলেন। উপমহাদেশের কন্ডিশন ও দল সম্পর্কে তাই ভালোই জানা আছে স্প্যানিশ এই কোচের। তবে নিজেদের মাঠে খেলতে নামা প্রতিপক্ষ আবাহনী লিমিটেডকে সমীহ করতে ভোলেননি তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2018, 01:06 PM
Updated : 4 March 2018, 01:24 PM

এএফসি কাপের ‘ই’ গ্রুপের প্রথম লেগের ম্যাচে আগামী বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মালদ্বীপের ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়ন নিউ রেডিয়েন্টের মুখোমুখি হবে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন আবাহনী। এ ম্যাচ সামনে রেখে রোববার দুপুরে ঢাকায় পৌঁছে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ব্রুসন। এই উপমহাদেশের মানুষের ফুটবলের প্রতি ভালোবাসায় মুগ্ধ নিউ রেডিয়েন্ট কোচ।

“এই প্রথম বাংলাদেশে এলাম কিন্তু পশ্চিম বাংলায় প্রথম নয়। আমি এখানকার ফুটবল এবং এখানকার মানুষের ফুটবলের প্রতি ভালোবাসা সম্পর্কে ব্যক্তিগতভাবে জানি। দেখা যাক, ম্যাচে কি হয়।”

“আবাহনী সম্পর্কে ভালো জানি। তাদের দলে আফ্রিকার খেলোয়াড় আছে। কন্ডিশন এবং আবাহনী সম্পর্কে যে তথ্য পেয়েছি…তারা উইং দিয়ে খেলে। শক্তিনির্ভর ম্যাচ হতে যাচ্ছে। আমরা সামনের দিকে তাকিয়ে আছি।”

আবাহনীর বিপক্ষে ম্যাচের জন্য বিশেষ প্রস্তুতি নেয়নি নিউ রেডিয়েন্ট। গত শুক্রবার মালে লিগে মাজিয়ার বিপক্ষে ১-০ গোলে জেতা দলটির কোচ জানালেন, হাতে থাকা সময়ে আবাহনীর বিপক্ষে ম্যাচের কৌশল সাজাবেন তিনি।

“কন্ডিশনের সাদৃশ্য আছে। কন্ডিশনের সঙ্গে যতটা সম্ভব মানিয়ে নেওয়ার জন্য আমরা একটু আগেই এখানে এসেছি। তবে মালদ্বীপের টার্ফে আমরা যে পজেশনাল গেম খেলে অভ্যস্ত, সেটা এখানে পাব না।”

“আমরা এই ম্যাচ নিয়ে প্রস্তুতি নেইনি। কিন্তু মাজিয়ার বিপক্ষে একটি কঠিন ম্যাচ খেলে এখানে এসেছি। আবাহনী ম্যাচের আগে আমরা কৌশলগত বিষয়গুলো নিয়ে অনুশীলন করব।”

মালদ্বীপ জাতীয় দলের সর্বোচ্চ গোলদাতা আলি আশফাক গত বছর যোগ দিয়েছেন নিউ রেডিয়েন্টে। এই ফরোয়ার্ড ছাড়াও আস্থা রাখার মতো আরও খেলোয়াড় দলে আছে বলে জানান ব্রুসন।

“আশফাক আন্তর্জাতিক মানের খেলোয়াড়। এশিয়াতে সে খুবই পরিচিত খেলোয়াড় এবং তাকে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। সে দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় কিন্তু সে ছাড়াও অনেক ভালো খেলোয়াড় আমাদের দলে আছে।”