‘সবাইকে বোকা বানিয়েছে মেসি'

জিরোনার বিপক্ষে শুরুতেই গোল খেয়ে বসা দলকে পথে ফেরাতে জ্বলে ওঠা লিওনেল মেসির দ্বিতীয় গোলটি দেখে মুগ্ধ মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2018, 12:50 PM
Updated : 25 Feb 2018, 12:50 PM

শনিবার রাতে কাম্প নউয়ে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ার পর লুইস সুয়ারেসের সমতাসূচক গোলে অবদান রাখেন মেসি। পরে ছয় মিনিটের ব্যবধানে দুটি গোল করেন তিনি। এর মধ্যে বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে লাফিয়ে ওঠা জিরোনার খেলোয়াড়দের পায়ের নিচ দিয়ে দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

দুবার বল জালে পাঠানোর পাশাপাশি সতীর্থের দুই গোলে ভূমিকা রাখা মেসির ভূয়সী প্রশংসা করেছেন কৌতিনিয়ো ও সের্হিও বুসকেতস।

৬-১ ব্যবধানে জেতা লা লিগার এই ম্যাচে আলো ছড়িয়েছেন জানুয়ারিতে রেকর্ড ট্রান্সফার ফিতে লিভারপুল থেকে আসা কৌতিনিয়োও। একবার বল জালে জড়ানোর পাশাপাশি হ্যাটট্রিক করা লুইস সুয়ারেসের একটি গোলে অবদান রাখা ব্রাজিলিয়ান মিডফিল্ডারের কাছে মেসি চমৎকার ফুটবলার।

“তার গোল দিয়ে সে সবাইকে বোকা বানিয়েছে। সে যে কতটা ভালো, সেটা অবিশ্বাস্য। তার সঙ্গে, সুয়ারেসের সঙ্গে, প্রতি ম্যাচে আমাদের বোঝাপড়াটা আরও ভালো হচ্ছে। সে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।”

“একটু একটু করে আমি শিখছি এবং আমার এখনও আরও অনেক কিছু করার আছে।”

মেসির প্রশংসায় কৌতিনিয়োর সঙ্গে কণ্ঠ মেলান বুসকেতস। স্প্যানিশ এই মিডফিল্ডারের মতে, পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ইতিহাসের সেরা।

“সে সবসময় পার্থক্য গড়ে দেয়। আর এটাই তাকে বিশ্বের সেরা খেলোয়াড়, ফুটবল ইতিহাসের সেরা বানিয়েছে।”

চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ২২ গোল করা মেসি জিরোনার বিপক্ষে ম্যাচে দুটি রেকর্ড গড়েন।

লা লিগায় সবচেয়ে বেশি ৩৬টি দলের বিপক্ষে গোল করার অনন্য কীর্তি গড়েছেন তিনি। আর স্পেনের শীর্ষ এই প্রতিযোগিতায় সবচেয়ে বেশি ১৪৮ গোল করানোর রেকর্ডটি এখন তার দখলে।