ব্রাইটনকে উড়িয়ে জয়ে ফিরল চেলসি

টানা দুই ড্রয়ের ধাক্কা কাটিয়ে জয়ে ফিরেছে চেলসি। উইলিয়ন ও এডেন হ্যাজার্ডের নৈপুণ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নকে উড়িয়ে দিয়েছে আন্তোনিও কোন্তের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2018, 02:52 PM
Updated : 20 Jan 2018, 07:41 PM

৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন হ্যাজার্ড। উইলিয়ান ও ভিক্তর মোজেজ করেন একটি করে গোল।

প্রতিপক্ষের মাঠে শনিবার মাত্র তৃতীয় মিনিটে এগিয়ে যায় চেলসি। মোজেজের ক্রস ব্রাইটনের এক খেলোয়াড়ের গায়ে লাগলে পেয়ে যান হ্যাজার্ড। সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি বেলজিয়ান ফরোয়ার্ড। ১২ গজ দূর থেকে খুঁজে নেন ঠিকানা।

দুর্দান্ত এক গোলে ষষ্ঠ মিনিটে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান। হ্যাজার্ড, মিচি বাতশুয়াই ও উইলিয়ানের ‘ওয়াচ টাচ’ ফুটবলে স্বাগতিকদের রক্ষণকে দিশেহারা করে ফেলে চেলসি। দারুণ আক্রমণের শেষটায় বুলেট গতির শটে জাল খুঁজে নেন উইলিয়ান।

দুই গোলে পিছিয়ে পড়া ব্রাইটন দ্রুত যায় পাল্টা আক্রমণে। ১৪ ও ২০তম মিনিটে তাদের দারুণ দুটি চেষ্টা ব্যর্থ করে দেন চেলসি গোলরক্ষক উইলি কাবাইয়েরো।

স্বাগতিকদের আক্রমণের ধাক্কা সামলে ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় চেলসি। কিন্তু প্রথমার্ধে আর জাল খুঁজে পায়নি দলটি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই কমতে পারত ব্যবধান। ব্রাইটনের ডেভি প্রপারের শট ফিরে পোস্টে লেগে।

৫৯তম মিনিটে ব্রাইটনকে বাঁচিয়ে দেয় ক্রসবার। উইলিয়ানের ফ্রি-কিক স্বাগতিক গোলরক্ষকের হাত ছুঁয়ে বারে লেগে বাইরে চলে যায়।

৭৭তম মিনিটে ব্যবধান বাড়ায় চেলসি। উইলিয়ানের লম্বা পাস পেয়ে কোনাকুনি অনেকটা এগিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে হ্যাজার্ড বল পাঠান জালে।

৮৯তম মিনিটে বাঁ পায়ের শটে দলের চতুর্থ গোলটি করেন মোজেজ। ২০১৬ সালের নভেম্বরের পর এই প্রথম লিগে গোল পেলেন নাইজেরিয়াল এই মিডফিল্ডার।

এই জয়ে ২৪ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে চেলসি। ২৩ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে ম্যানচেস্টার সিটি।