প্রিমিয়ার ডিভিশন দাবায় টানা ৭ জয় সাইফের

প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে টানা সপ্তম জয়ে মুকুট ধরে রাখার পথে রয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2017, 03:09 PM
Updated : 16 Dec 2017, 03:09 PM

জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে শনিবার বাংলাদেশ নৌবাহিনীকে ৪-০ পয়েন্টে উড়িয়ে দেয় সাইফ। জয়ী দলের ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার মার্তিন ক্রাভতসিভ, রাশিয়ান গ্র্যান্ডমাস্টার আলেক্সি গোগানভ, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব যথাক্রমে নৌবাহিনীর ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার নাসির আহমেদ, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদকে হারান।

সাত ম্যাচের সবগুলো জিতে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং। বেঙ্গল গ্রুপ চেস ক্লাবের পয়েন্ট ১৩। ৮ ম্যাচে শেখ রাসেল চেস ক্লাবের পয়েন্ট ১১।

বেঙ্গল চেস ক্লাব ৪-০ গেম পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে হারায়। জয়ী দলের জর্জিয়ার গ্র্যান্ডমাস্টার মিখাইল মেচেদলিশভিলি, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ, জর্জিয়ার গ্র্যান্ডমাস্টার লুকা পাইচাদজে ও ক্যান্ডিডেট মাস্টার মনির হোসেন যথাক্রমে সোনালী ব্যাংকের আব্দুল মোমিন, দেওয়ান শহিদুল আমিন, প্রতুল চন্দ্র বোস ও আবু হানিফকে হারান।

শেখ রাসেল চেস ক্লাব ৩-১ পয়েন্টে লিওনাইন চেস ক্লাবের বিপক্ষে জিতেছে। শেখ রাসেল চেস ক্লাবের গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, কাউস্তুভ কুন্ডু ও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ যথাক্রমে লিওনাইন চেস ক্লাবের ফিদে মাস্টার রেজাউল হক, আমিনুল ইসলাম ও মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভাকে হারান। লিওনাইনের হাবিবুর রহমান সোহেল শেখ রাসেল চেস ক্লাবের ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান শাকিলের বিপক্ষে জিতেন।

তিতাস ক্লাব ৩.৫-০.৫ গেম পয়েন্টে গোল্ডেন স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে। তিতাসের ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হক সিয়াম, ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক ও শফিক আহমেদ যথাক্রমে গোল্ডেন স্পোর্টিংয়ের তাহসিন তাজওয়ার জিয়া, শওকত বিন ওসমান শাওন ও অনত চৌধুরীকে হারান। গোল্ডেন স্পোর্টিংয়ের ফিদে মাস্টার ইউনুস হাসান তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরীর ম্যাচটি ড্র হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্টে একসেস চেস ক্লাবকে হারায়। ফায়ার সার্ভিসের অভিক সরকার ও মোহাম্মদ মাইনুদ্দিন যথাক্রমে একসেস চেস ক্লাবের শফিকুল ইসলাম ও শেখ রাশেদুল হাসানকে হারান। একসেস ক্লাবের শেখ মোঃ খায়রুল ইসলাম ফায়ার সার্ভিসের মোঃ মুজিবুর রহমানকে হারান। বদরুল আলম ও আহমেদ হোসেন মজুমদারের ম্যাচটি ড্র হয়।