‘মাঝে মাঝে বিশ্রাম নেওয়া উচিত মেসির’

লিওনেল মেসিকে বিশ্রাম দেওয়ার জন্য স্পোর্তিংয়ের বিপক্ষে বার্সেলোনার শুরুর একাদশে তাকে খেলানো হয়নি বলে জানিয়েছেন দলটির মিডফিল্ডার ইভান রাকিতিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2017, 10:38 AM
Updated : 6 Dec 2017, 01:47 PM

কাম্প নউয়ে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে স্পোর্তিংকে ২-০ গোলে হারায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে পাকো আলকাসের স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর যোগ করা সময়ে আত্মঘাতী গোল করেন জেরেমি মাথিউ।

বার্সেলোনা এই ম্যাচের আগেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে প্রতিযোগিতাটির শেষ ষোলো নিশ্চিত করে। ম্যাচের ৬১তম মিনিটে আলেইশ ভিদালের বদলি হিসেবে মাঠে নামানো হয় পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার মেসিকে।

রাকিতিচ বলেন, “মাঝে মাঝে তার বিশ্রাম নেওয়া উচিত। তার সঙ্গে খেলতে পারাটা সবসময়ই বিশেষ কিছু। ২০ থেকে ২৫ মিনিটেই সে ম্যাচ ও খেলা পুরোপুরি বদলে দিতে পারে।… আমাদের তার খেয়াল রাখতে হবে।”

দীর্ঘ অপেক্ষার পর গত মাসে বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিকভাবে নতুন চুক্তি করেন মেসি। ২০২০-২০২১ মৌসুম পর্যন্ত কাম্প নউয়ে থাকবেন এই ফরোয়ার্ড। চুক্তিতে ৩০ বছর বয়সী এই খেলোয়াড়ের বাইআউট ক্লজ ধরা হয় ৭০ কোটি ইউরো।

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন মেসি। সব ধরনের প্রতিযোগিতা মিলে ১৭টি গোল করে ফেলেছেন পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলার। এর মধ্যে লা লিগায় করেছেন ১৩ গোল।

বার্সেলোনায় মেসির থাকার গুরুত্বটা অপরিসীম বলে মনে করেন মাঝ মাঠের খেলোয়াড় রাকিতিচ।

“গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, সে এখানে সুখী। সে আমাদের সঙ্গে এবং আমাদের দলের পাশে আছে- এটাই গুরুত্বপূর্ণ ব্যাপার।”