রোনালদোর সঙ্গে বন্ধুত্ব হবে কিনা জানেন না মেসি

ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে কখনও বন্ধুত্ব গড়ে উঠবে কি-না এ নিয়ে সংশয় প্রকাশ করেছেন লিওনেল মেসি। বার্সেলোনার ফরোয়ার্ড জানালেন, বিভিন্ন পুরস্কার বিতরণী অনুষ্ঠান ছাড়া তার সঙ্গে রিয়াল মাদ্রিদ তারকার দেখা বা কথা হয় না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2017, 03:53 PM
Updated : 25 Nov 2017, 03:55 PM

দীর্ঘ অপেক্ষার পর শনিবার বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিকভাবে নতুন চুক্তি করেন মেসি, যা শেষ হবে ২০২০-২০২১ মৌসুমে। আগের দিন ইউরোপিয়ান ফুটবলের চতুর্থ গোল্ডেন শু জিতেন আর্জেন্টাইন এই খেলোয়াড়। নাম লেখান চার বার এই পুরস্কার জেতা রোনালদোর পাশে।  

বর্তমান ফুটবলে প্রায় সব ক্ষেত্রেই তাদেরকে একে-অপরের প্রতিদ্বন্দ্বী ভাবা হয়। এমন অবস্থায় রোনালদোর সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠার তেমন সম্ভাবনা দেখছেন না মেসি। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার দেওয়া এক সাক্ষাৎকারে এর কারণও জানালেন পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলার।

“আমি জানি না আমরা ভবিষ্যতে বন্ধু হয়ে উঠবো কি-না। বন্ধুত্ব গড়ে উঠে একসঙ্গে সময় কাটানোর মধ্য দিয়ে। একে-অপরকে জানার মধ্য দিয়ে।”

“আমাদের মধ্যে কোনো সম্পর্ক নেই। প্রধান কারণ, পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলোতেই কেবল আমাদের একে অপরের দেখা হয়। আর শুধু এই সময়েই আমাদের কথা হয়।”

জানুয়ারিতে ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি’অর পুরস্কার বিজয়ীর নাম। পুরস্কারটি গত মৌসুমে রিয়ালের হয়ে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতা রোনালদোর হাতেই উঠবে বলে অনেকের ধারণা। তা হলে পঞ্চমবার ব্যালন ডি’অর জিতে মেসির রেকর্ড স্পর্শ করবেন পর্তুগালের এই ফরোয়ার্ড। তবে, বর্তমান ফুটবলে ব্যালন ডি’অর জয়ের মতো অনেক খেলোয়াড় আছে বলে মনে করেন মেসি।

“বড় মাপের অনেক খেলোয়াড় আছে যারা ব্যালন ডি’অর জিততে পারে। সাম্প্রতিক বছরগুলোতে কেবল দুই জনকে দেখা যায়। কিন্তু এখন নেইমার, কিলিয়ান এমবাপে ও লুইস সুয়ারেসের মতো খেলোয়াড়রা এই পুরস্কারের জন্য লড়াই করতে পারে।”