শেখ জামালের টানা তৃতীয় জয়

জোসেফ আফুসি চলে যাওয়ার পর মাহবুব হোসের রক্সির অধীনে প্রথম খেলতে নামা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব জয়ের ধারা ধরে রেখেছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে টিম বিজেএমসিকে ৩-০ গোলে হারিয়েছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2017, 12:46 PM
Updated : 19 Nov 2017, 02:11 PM

লিগে টানা তৃতীয় জয় পেলো শেখ জামাল। এ নিয়ে লিগের দুই পর্বে বিজেএমসির ওপর আধিপত্য ধরে রাখল দলটি। প্রথম পর্বের ম্যাচে দ্বিতীয়ার্ধে করা মোহাম্মদ নুরুল আবসারের একমাত্র গোলে জিতেছিল ২০১৫ সালের লিগ চ্যাম্পিয়নরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও বলার মতো আক্রমণ শানাতে পারেনি আগের ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দেওয়া শেখ জামাল। ৪১তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা রাফায়েল ওডোইন দারুণ ক্রস বাড়িয়েছিলেন; কিন্তু গোলমুখে দরকারি টোকা দেওয়ার মতো কেউ ছিল না।

দ্বিতীয়ার্ধে শেখ জামালের আক্রমণে ধার বাড়ে। ৫৩তম মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়েও যায় দলটি। ডান দিক থেকে খান তারার বাড়ানো ক্রসে নাইজেরিয়ান ফরোয়ার্ড ওডোইনের কোনাকুনি শটে পরাস্ত গোলরক্ষক আরিফুজ্জামান হিমেল।

বিজেএমসির রক্ষণে চাপ ধরে রেখে ৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় রক্সির দল। ডান দিক থেকে মোহাম্মদ জাহেদ পারভেজের ছোট পাস ধরে সলোমন কিংয়ের বাড়ানো ক্রস নিখুঁত প্লেসিং শটে জালে জড়িয়ে দেন ওডোইন।

৮২তম মিনিটে লিগের নবম জয় নিশ্চিত করে নেয় শেখ জামাল। মাঝমাঠের একটু ওপর থেকে মোস্তফা উদ্দিন শিমুলের কাছ থেকে বল কেড়ে নিয়ে আক্রমণে ওঠেন সলোমন। পোস্ট থেকে হিমেলের বেরিয়ে আসার সুযোগ নিয়ে লব করেন গাম্বিয়ার এই ফরোয়ার্ড। পরে হিমেল পোস্টে ফিরে বল গ্লাভসে নিলেও ততক্ষণে বল গোললাইন পেরিয়ে যায়।

চলতি লিগে সেরা গোলদাতার লড়াই জমে উঠেছে। ৭টি করে গোল নিয়ে শীর্ষে থাকা মোহামেডানের কিংসলে চিগোজি, চট্টগ্রাম আবাহনীর তৌহিদুল আলম সবুজের সঙ্গে যোগ দিয়েছেন শেখ জামালের ওডোইন ও সলোমনও।

১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শেখ জামাল। পঞ্চম হারের স্বাদ পাওয়া বিজেএমসি ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে। শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৩২।