আগুয়েরোর রেকর্ড ছোঁয়ার ম্যাচে সিটির জয় 

সুস্থ হয়ে মাঠে ফিরেই ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড স্পর্শ করলেন সের্হিও আগুয়েরো। ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে আর্জেন্টাইন এই স্ট্রাইকারের দারুণ কীর্তি গড়ার ম্যাচে ম্যানচেস্টার সিটিও পেয়েছে সহজ জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2017, 03:57 PM
Updated : 21 Oct 2017, 05:33 PM

শনিবার ইতিহাদ স্টেডিয়ামে বার্নলিকে ৩-০ গোলে হারিয়েছে সিটি। আগুয়েরোর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে বাকি দুটি গোল করেন নিকোলাস ওতামেন্দি ও লেরয় সানে। 

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির বিপক্ষে জেতা ম্যাচের দুই গোলদাতা গাব্রিয়েল জেসুস ও রাহিম স্টার্লিংকে বেঞ্চে রেখে একাদশ সাজান গুয়ার্দিওলা। আর গত মাসে গাড়ি দুর্ঘটনায় আহত হওয়া আগুয়েরো তিন ম্যাচ পর মাঠে নামেন। 

ঘরের মাঠে ম্যাচের ৩০তম মিনিটে সফল স্পট কিকে দলের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড স্পর্শ করেন আগুয়েরো। ইংলিশ গোলরক্ষক নিক পোপ মিডফিল্ডার বের্নার্দো সিলভাকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

আতলেতিকো মাদ্রিদ থেকে ২০১১ সালে সিটিতে যোগ দেওয়ার পর থেকে দলটির হয়ে এই নিয়ে ১৭৭ গোল করলেন আগুয়েরো। সমান সংখ্যক গোল নিয়ে সিটির সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি এতদিন এককভাবে ছিল সাবেক ফরোয়ার্ড এরিক ব্রুকের দখলে।

দ্বিতীয়ার্ধে দুই মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করে সিটি। ৭৩তম মিনিটে লেরয় সানের ক্রসে হেড করে ব্যবধান দ্বিগুন করেন আর্জেন্টিনার নিকোলাস ওতামেন্দি। আর কেভিন ডি ব্রইনের পাস পেয়ে দলের তৃতীয় গোলটি করেন জার্মান মিডফিল্ডার সানে।

৯ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

অন্য ম্যাচে হাডার্সফিল্ড টাউনের মাঠে ২-১ গোলে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জোসে মরিনিয়োর দল।

এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। 

দিনের প্রথম ম্যাচে ওয়াটফোর্ডকে ৪-২ গোলে হারিয়ে ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে ওযাটফোর্ড।

১৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে নিউক্যাসল ইউনাইটেড।

একটি করে ম্যাচ কম খেলা আর্সেনাল ও লিভারপুলের পয়েন্ট সমান ১৩।