‘বিপজ্জনক’ মোনাকোকে সমীহ ইউভেন্তুসের

১৯৯৬ সালের পর আর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উঁচিয়ে ধরা হয়নি ইউভেন্তুসের। আরেকটি ট্রফি জয়ের স্বপ্ন পূরণের জন্য এবার তাই ভীষণ সতর্ক ইতালিয়ান চ্যাম্পিয়নদের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। সমীহ করছেন সেমি-ফাইনালের প্রথম লেগে হেরে বেশ পিছিয়ে থাকা মোনাকোকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2017, 06:50 AM
Updated : 9 May 2017, 01:14 PM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় সেমি-ফাইনালের ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল। প্রথম লেগে গনসালো হিগুয়াইনের জোড়া গোলে মোনাকোর মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছিল সেরি আর শিরোপাধারীরা।

প্রথম লেগের ওই সাফল্যে ভেসে যেতে চাইছেন না আল্লেগ্রি। মোনাকোর হারানোর কিছু নেই বলে শিষ্যদের সতর্ক করে দিচ্ছেন তিনি।

“এই ম্যাচের দিকে আমাদের পুরো মনোযোগ দেওয়া প্রয়োজন। মোনাকোর হারানোর কিছু নেই এবং তারা বিপজ্জনক হবে।”

“প্রথম লেগের জয়ে আমরা ছোট্ট একটা সুবিধা পেয়েছি, কিন্তু এটা যেন এক ম্যাচের খেলা-এমনভাবেই আমাদের ফিরতি লেগ খেলতে হবে। ম্যাচটা কঠিন হবে, কিন্তু আমাদের খেলায় ইতিবাচক থাকা প্রয়োজন।”

প্রথম লেগে জয়ের নায়ক হিগুয়াইনের গোঁড়ালির গাটের চোটে ছিটকে পড়ার শঙ্কাও উড়িয়ে দিয়েছেন আল্লেগ্রি। গত সোমবারের অনুশীলেন চোট পেয়েছিলেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

“হিগুয়াইনের কোনো সমস্যা নেই; সে খেলার জন্য পুরো ফিট। ক্লাওদিও মার্কিসিও, সামি খেদিরা ও মিরালেম পিয়ানিচের মধ্যে একজন মিডফিল্ডে খেলবে।”

“আন্দ্রেয়া বারজাগলি ও হুয়ান কুয়াদ্রাদোর মধ্যে কে খেলবে, সে সিদ্ধান্ত নিতে হবে আমাকে। দানি আলভেস ভালো সময়ের মধ্যে আছে। সে গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।”