পেনাল্টি না দেওয়ায় রেফারির সমালোচনায় পিকে

ভিয়ারিয়ালের বিপক্ষে ড্র করার পর বার্সেলোনার রক্ষণভাগের খেলোয়াড় জেরার্দ পিকে দাবি করেছেন, তাদের পরিষ্কার দুটি পেনাল্টি থেকে বঞ্চিত করেছেন রেফারি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2017, 12:39 PM
Updated : 9 Jan 2017, 12:39 PM

ভিয়ারিয়ালের মাঠে প্রথমে পিছিয়ে পড়লেও লিওনেল মেসির শেষ মুহূর্তের গোলে ড্র নিয়ে ফিরে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে ডি-বক্সে দুইবার স্বাগতিক দলের খেলোয়াড় ব্রুনো সোরিয়ানোর হাতে বল লাগে। কোনোবারই রেফারি পেনাল্টির বাঁশি বাজাননি।

খেলা শেষে পিকে সাংবাদিকদের বলেন, “ব্রুনো দু’টি পরিষ্কার হ্যান্ডবল করেছে।”

গত বৃহস্পতিবার কোপা দেল রের প্রথম লেগের ম্যাচে আথলেতিক বিলবাওয়ের মাঠে বার্সেলোনার হারের পরও রেফারির সিদ্ধান্ত নিয়ে কঠোর সমালোচনা করেছিলেন পিকে।

স্পেনের গণমাধ্যমগুলোর খবর অনুযায়ী, ওই ম্যাচের রেফারির সমালোচনা করায় শাস্তি হতে পারে ২৯ বছর বয়সী পিকের। কিন্তু রেফারিং নিয়ে নিজের মন্তব্যে অটল স্পেনের এই খেলোয়াড়। ভিয়ারিয়ালের বিপক্ষে ঘটনাগুলো আগের ম্যাচে রেফারিং নিয়ে তার মন্তব্যগুলোর যৌক্তিকতা প্রমান করে বলে মনে করেন তিনি।

“বিলবাওয়ে যা বলেছি, এখনো তাই মনে করছি।”

লা লিগার প্রায় মাঝামাঝি পর্যায়ে এসে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সেলোনা ৫ পয়েন্ট পিছিয়ে আছে। তবে আত্মবিশ্বাসী পিকের মত, তার দল এখনো শিরোপা জিততে পারবে।

“কিছুই হারায়নি। আমি বিশ্বাস করি, আমরা পরিস্থিতি ঘুরিয়ে দিতে পারবো। আমরা এখনও লিগ জিততে পারি। কিন্তু এর জন্য আমাদের অনেক কিছুর পরিবর্তন করতে হবে।”