সেভিয়াকে হারিয়ে শিরোপার পথে বার্সা

গত মৌসুমে ডাবল জেতা বার্সেলোনা নতুন মৌসুমের শুরুতে আরেকটি শিরোপা জয়ের পথে এগিয়ে গেছে। স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ গোলে জিতেছে লুইস এনরিকের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2016, 10:16 PM
Updated : 14 August 2016, 10:16 PM

রোববার রাতে বার্সেলোনার গোল দুটি করেন লুইস সুয়ারেস ও মুনির এল হাদ্দাদি।

নতুন মৌসুমের শুরুতে আগের মৌসুমের লা লিগা চ্যাম্পিয়ন ও কোপা দেল রের চ্যাম্পিয়নের মধ্যে এই লড়াই হয়ে থাকে। তবে ২০১৫-১৬ মৌসুমে এই দুই প্রতিযোগিতারই শিরোপা জয়ী বার্সেলোনা হওয়ায় কোপা দেল রের রানার্সআপ সেভিয়া খেলছে।

আগামী বুধবার কাম্প নউয়ে হবে প্রতিযোগিতার ফিরতি পর্ব।

ম্যাচের প্রথমার্ধে উল্লেখযোগ্য ঘটনা তেমন ছিল না। তবে স্বাগতিকদের ফুটবল ছিল তুলনামূলক গোছানো। আক্রমণের দিক দিয়েও এগিয়ে ছিল টানা তিনবার ইউরোপা লিগ জেতা দলটি।

অন্যদিকে, বিরতির আগে বার্সেলোনাকে ঠিক স্বরুপে দেখা না গেলেও এই অর্ধের উল্লেখযোগ্য সুযোগটি পেয়েছিল তারাই। সপ্তম মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার বাড়ানো বল ডি বক্সে পেয়ে যান সুয়ারেস। বলে হালকা ছোঁয়ায় এক ডিফেন্ডারকে এড়ালেও গোলরক্ষক সের্হিও রিকোকে পরাস্ত করতে পারেননি উরুগুয়ের এই স্ট্রাইকার।

এক পর্যায়ে প্রতিপক্ষের ট্যাকলে পায়ে আঘাত পান ইনিয়েস্তা। আঘাত গুরুতর না হলেও কোনোরকম ঝুঁকি এড়াতে ৩৬তম মিনিটে স্পেনের অভিজ্ঞ এই মিডফিল্ডারকে বসিয়ে তারই স্বদেশি দেনিস সুয়ারেসকে মাঠে নামান লুইস এনরিকে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে বেশ গোছানো খেলতে থাকে বার্সেলোনা। গোল পেতেও দেরি হয়নি তাদের; ৫৪তম মিনিটে ডান পায়ের শটে দলকে এগিয়ে দেন সুয়ারেস। গোলটিতে দারুণ অবদান ছিল মিডফিল্ডার আর্দা তুরানের; দেনিসের উঁচু করে বাড়ানো বল তিনি বুক দিয়ে অরক্ষিত সুয়ারেসকে বাড়িয়েছিলেন।

৭৭তম মিনিটে তুরানকে বসিয়ে মুনির এল হাদ্দাদিকে নামান কোচ। চার মিনিট বাদেই কোচের আস্থার প্রতিদান দেন এই তরুণ ফরোয়ার্ড। প্রায় মাঝমাঠের কাছ থেকে মেসির লম্বা পাস ধরে একটু এগিয়ে ডি বক্সের ঠিক বাইরে থেকে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

শেষ দিকে মেসি-সুয়ারেসের বোঝাপড়ায় আরেকটি গোলের সুযোগ তৈরি হয়েছিল; তবে সেভিয়া গোলরক্ষকের নৈপুণ্যে ব্যবধান আর বাড়েনি।