ব্যালন ডি’অর পাওয়া উচিত রোনালদোর: দ্রগবা

রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের হয়ে অর্জনের জন্য ক্রিস্তিয়ানো রোনালদোই এবারের ফিফা ব্যালন ডি’অর পুরস্কার জেতার যোগ্য বলে মনে করেন চেলসির সাবেক ফরোয়ার্ড দিদিয়ের দ্রগবা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2016, 11:37 AM
Updated : 20 July 2016, 11:37 AM

গতবার বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে দীর্ঘদিনের প্রতিপক্ষ লিওনেল মেসির পিছনে থেকে দ্বিতীয় হন রোনালদো। তবে এবার চতুর্থবার পুরস্কারটি জেতার জন্য রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড সব কিছুই করেছেন বলে বিশ্বাস দ্রগবার।

গত মে মাসে রিয়ালের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতেন রোনালদো। ১০ জুলাই ফাইনালে ফ্রান্সকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো বড় কোনো শিরোপা জেতে পর্তুগাল।

বর্তমানে যুক্তরাষ্ট্রের লিগ মেজর লিগ সকারে খেলা দল মন্ট্রিয়াল ইমপ্যাক্টে খেলেন কোত দি ভোয়ার স্ট্রাইকার দ্রগবা। প্রাক-মৌসুম সফরে বর্তমানে রিয়াল মাদ্রিদ দল মন্ট্রিয়ালে আছেন। অবশ্য এই সফরে দলের সঙ্গে নেই রোনালদো। ছুটিতে আছেন ইউরোর ফাইনালে হাঁটুতে চোট পাওয়া তিনবারের বর্ষসেরা এই ফুটবলার।

রিয়ালের ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ফিফা ব্যালন ডি’অর জয়ে রোনালদোর সম্ভাবনার বিষয়ে কথা বলেন চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতা দ্রগবা।

"২০০৮ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আমি ক্রিস্তিয়ানোর বিপক্ষে খেলেছি, যা ম্যানচেস্টার ইউনাইটেড জিতেছিল।"

“সে সত্যিকারের এক নেতা এবং রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের হয়ে অসাধারণ পারফরম্যান্সের জন্য এবার ব্যালন ডি’অর জেতার যোগ্য সে।”

“যদিও সে ফাইনালে (ইউরোর) শেষ বাঁশির সময় মাঠে ছিল না, তারপরও মূলত তার কারণেই তারা এত দূর গিয়েছিল।”

হাঁটুতে চোট পেয়ে ম্যাচের ২৫তম মিনিটেই উঠে যেতে বাধ্য হন রোনালদো। তবে পুরোটা সময় সাইডলাইনে থেকে সতীর্থদের দারুণভাবে উৎসাহ জোগান তিন গোল করে ‌‘সিলভার বুট’ জেতা এই তারকা।

গত মৌসুমে রিয়ালের হয়ে লা লিগায় ৩৬ ম্যাচ খেলে ৩৫ গোল করেন রোনালদো। আর চ্যাম্পিয়ন্স লিগে ১২ ম্যাচ খেলে ১৬ গোল করেন ২০০৮, ২০১৩ ও ২০১৪ সালের বর্ষসেরা ফুটবলার হওয়া এই তারকা ফরোয়ার্ড।