‘রেয়াল মাদ্রিদ সমর্থকদের জন্য অনেক আনন্দ বয়ে আনবে এন্দ্রিক’

‘নতুন পেলে’ হিসেবে খ্যাতি পেয়ে যাওয়া প্রতিভাবান এই তরুণের বিশেষ যত্ন নিতে হবে, বললেন ব্রাজিলের কোচ দরিভাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2024, 06:01 AM
Updated : 26 March 2024, 06:01 AM

আর মাত্র মাস তিনেক পরই রেয়াল মাদ্রিদের হয়ে যাবেন এন্দ্রিক। তবে রেয়ালের বিখ্যাত ঘরের মাঠের স্বাদ আগেই পেয়ে যাচ্ছেন প্রতিভাবান এই তরুণ। স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচে মঙ্গলবার তিনি ব্রাজিলের জার্সিতে খেলবেন রেয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে। সম্পর্কের এটি মাত্রই শুরু। ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়রের বিশ্বাস, রেয়ালের জার্সিতে সমর্থকদের জন্য অনেক অনেক উদযাপনের উপলক্ষ বয়ে আনবেন এন্দ্রিক।

 

ইউরোপের বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে লড়াইয়ে জিতে এন্দ্রিকের সঙ্গে চুক্তি করেছে রেয়াল। ব্রাজিলে ‘নতুন পেলে’ বলে পরিচিতি পেয়ে যাওয়া ১৭ বছর বয়সী ফরোয়ার্ড পালমেইরাস থেকে আগামী জুলাইয়ে পাড়ি জমাবেন ইউরোপের সফলতম ক্লাবে।

তাকে নিয়ে হইচই ছিল আগে থেকেই। গত শনিবার ইংল্যান্ডের বিপক্ষে গোল করে ব্রাজিলকে জেতানোর পর আলোচনার স্রোতে এসেছে নতুন জোয়ার। লন্ডনের ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে ক্লাব বা দেশের হয়ে সবচেয়ে কম বয়সে গোল করার কীর্তি এখন তারই।

ম্যাচের পর দরিভাল বলেছিলেন, ঠিক পথে থাকলে বিশ্ব ফুটবলের গুরুত্বপূর্ণ এক নাম হয়ে উঠবেন এন্দ্রিক। স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচের আগেও সংবাদমাধ্যমের আগ্রহের কেন্দ্রে এই বিস্ময় বালক। অনেক কৌতূহল ও প্রশ্ন তাকে ঘিরে। রেয়াল ও ব্রাজিলের সমর্থকদের আশা আরও বাড়িয়ে দেওয়ার উপকরণ জোগালেন দরিভাল।

“রেয়াল মাদ্রিদ সমর্থকদের জন্য অনেক আনন্দ বয়ে আনবে এন্দ্রিক, এটা নিয়ে কোনো সংশয় নেই আমার। তার ভবিষ্যৎ খুবই উজ্জ্বল এবং বয়সের তুলনায় অসাধারণরকম পরিণত হয়ে উঠছে সে।”

“গোলমুখে কাজ শেষ করার স্পেশাল সামর্থ্য আছে তার। এমন কিছু সে করতে চায়, অন্যরা যে চেষ্টাও করবে না। সে দারুণ আগ্রাসী, দাপুটে, ফাঁকা জায়গায় এমনভাবে ছুটে বেড়ায় যা কেউ পারে না এবং গোলমুখে তার সামর্থ্য অনন্য।”

তবে ব্রাজিলে চমকপ্রদ প্রতিভা যুগে যুগে এসেছে অনেক। ‘নতুন পেলে’ তকমা পাওয়া ফুটবলারও কম নেই। তাদের বেশির ভাগই হারিয়ে গেছেন সময়ের স্রোতে। খ্যাতির মোহে তাল সামলাতে পারেননি অনেকেই, প্রত্যাশার চাপে ভেঙে পড়েছেন অনেকে।

এন্দ্রিককে নিয়ে তাই খুবই সতর্ক দরিভাল। এই ফরোয়ার্ডকে এখনই শুরুর একাদশে রাখবেন না তিনি। তার সামনের পথচলার সম্ভাব্য ছবিও তুলে ধরলেন ব্রাজিল কোচ।

“আমাদেরকে সাবধানী হতে হবে। ধাপে ধাপে এগোতে হবে যেন সে সহজাতভাবেই উন্নতি করে। মাত্রই ক্যারিয়ার শুরু করেছে, এখনই তার ওপর অনেক প্রত্যাশা চাপিয়ে দেওয়া যাবে না। অসাধারণ যে অধ্যায় তার সামনে অপেক্ষা করছে, সেটির জন্য এই ভারসাম্য তাকে ধরে রাখতে হবে। এখন থেকে অনুশীলনের মৌলিক ব্যাপারগুলি তাকে মেনে চলতে হবে।”

“তার জন্য পরবর্তী পদক্ষেপগুলো হবে খুবই গুরুত্বপূর্ণ এবং তার মতো স্পেশাল প্রতিভাকে বিশেষভাবে যত্ন নিতে হবে। তার সামনে দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে।”