এপ্রিলে ফিরবেন না মারে, খেলতে পারবেন না দুটি টুর্নামেন্ট

এতে তার শেষবারের মতো ফরাসি ওপেন খেলার স্বপ্নেও অনিশ্চয়তা জেঁকে বসেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 10:15 AM
Updated : 29 March 2024, 10:15 AM

চোট বারবার ছোবল হেনেছে অ্যান্ডি মারের শরীরে। এজন্য তাকে ভুগতে হয়েছে ক্যারিয়ার জুড়ে। শেষ বেলায় এসেও স্বস্তি নেই। কিছুদিন আগে নতুন করে চোট পাওয়া তার অ্যাঙ্কেলের অবস্থা ভালো মনে হচ্ছে না। তাই শুরুতে যা ধারণা করা হয়েছিল, তার চেয়ে বেশি সময় তাকে বাইরে থাকতে হবে।

মায়ামি ওপেনে গত রোববার তৃতীয় রাউন্ডে প্রথম সেট জয়ের পর নাটকীয়ভাবে হেরে যান মারে। তাকে ৫-৭, ৭-৫, ৭-৬ (৭-৫) গেমে হারিয়ে পরের ধাপে ওঠেন চেক রিপাবলিকের তমাশ মাখাশ।

ওই ম্যাচে অ্যাঙ্কেলে নতুন চোট পান ব্রিটিশ তারকা। তার এক মুখপাত্র শুক্রবার জানিয়েছে, এপ্রিলে কোর্টে ফেরার কোনো সম্ভাবনা নেই তিনটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকার। ফলে তিনি খেলতে পারবেন না আগামী মাসে অনুষ্ঠেয় ক্লে কোর্টের মন্টে কার্লো মাস্টার্স ও বিএমডব্লিউ ওপেনে।

এই দুটি মূলত ফরাসি ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট। আগামী ২৬ মে শুরু হবে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফরাসি ওপেন। ওই মাসেই ৩৭ বছর পূর্ণ হবে মারের।

দুইবারের অলিম্পিক চ্যাম্পিয়ন মারে আগেই জানিয়েছেন, আগামী গ্রীষ্মের পর কোর্টে আর খুব বেশি নামতে চান না তিনি। তবে, তার আগে আরেকবার অলিম্পিকে অংশ নেওয়ার আশা তার। আগামী জুলাই-অগাস্টে বসতে যাচ্ছে প্যারিস অলিম্পিকস।

ক্যারিয়ারে শেষবারের মতো আসছে ফরাসি ওপেনেও খেলার ইচ্ছা সবশেষ ২০১৬ সালের উইম্বলডনে মেজর জয়ের স্বাদ পাওয়া মারের।