গুয়ার্দিওলার বিশ্বাস, আবার ডাগআউটে ফিরবেন ক্লপ

তবে ম্যানচেস্টার সিটি কোচ বুঝতে পারছেন, প্রিমিয়ার লিগে হয়তো শেষবারের মতো তিনি মুখোমুখি হতে যাচ্ছেন ক্লপের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2024, 10:36 AM
Updated : 9 March 2024, 10:36 AM

পেপ গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটি অধ্যায়ে তার সবচেয়ে বড় প্রতিপক্ষদের একজন হয়ে উঠেছেন ইয়ুর্গেন ক্লপ। কিছুদিনের মধ্যে যদিও সেই লড়াই শেষ হতে যাচ্ছে; চলতি মৌসুম শেষে যে লিভারপুল ছেড়ে যাচ্ছেন ক্লপ। তবে গুয়ার্দিওলার দৃঢ় বিশ্বাস, অ্যানফিল্ডে না থাকলেও অন্য কোনো দলের ডাগআউটে ঠিকই ফিরবেন এই জার্মান কোচ।

বরুসিয়া ডর্টমুন্ডকে দুটি বুন্ডেসলিগা শিরোপা জেতানো ক্লপকে অনেক আশা নিয়ে ২০১৫ সালে অ্যানফিল্ডের দায়িত্ব দেয় লিভারপুল কর্তৃপক্ষ। হতাশ করেননি তিনি। মাঝের ৯ বছরে দলটিকে এনে দেন সাতটি শিরোপা।

তবে গত জানুয়ারিতে আচমকাই সরে দাঁড়ানোর ঘোষণা দেন ক্লপ। কারণ হিসেবে দেখান বহুদিনের কোচিং ক্যারিয়ারের ‘ক্লান্তি’। একই সঙ্গে ইঙ্গিত দেন, কোচিংয়ে আর কখনও না ফেরার।

তবে ২০১৬ সালে সিটির দায়িত্ব নেওয়া গুয়ার্দিওলা মনে করেন, তার দীর্ঘদিনের ডাগআউটের প্রতিপক্ষ কিছুদিন বিরতি নিয়ে ঠিকই ফিরবেন ডাগআউটে। প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে রোববার মুখোমুখি হতে যাচ্ছে এই দুই কোচের দল। শুক্রবার সংবাদ সম্মেলনে এই আশা প্রকাশ করেন গুয়ার্দিওলা।

“আমি তার সিদ্ধান্তকে সম্মান করি। তার সঙ্গে কথা বলেছি এবং আমার মনে হয়েছে যে, তিনি পরবর্তীতে কোনো এক সময়ে ফিরবেন। তিনি ফুটবল ভালোবাসেন। খেলাটির প্রতি তার আবেগ এখনও আছে।” 

“ওই সিদ্ধান্তের পেছনের কারণটা তিনি দারুণভাবে ব্যাখ্যা করেছেন। সুতরাং, প্রিমিয়ার লিগে শেষবারের মতো আমরা মুখোমুখি হতে যাচ্ছি। তবে এফএ কাপে আবারও আমরা মুখোমুখি হতে পারি। দেখা যাক, কী হয়।” 

প্রিমিয়ার লিগে গত ছয় মৌসুমে পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে সিটি, একবার লিভারপুল। এবারও পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে তারা। 

২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে সিটি। আর সিটির চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আর্সেনাল।