ফেদেরারের রেকর্ড ছোঁয়ার এক জয় দূরে জোকোভিচ

এটিপি ফাইনালসে চ্যাম্পিয়ন হলে টেনিস ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ অর্থ পুরস্কার পাবেন সার্ব তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2022, 07:53 PM
Updated : 19 Nov 2022, 07:53 PM

টেইলর ফ্রিটসের কঠিন চ্যালেঞ্জ জিতে মৌসুম শেষের টুর্নামেন্ট এটিপি ফাইনালসের ফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। প্রতিযোগিতাটির রেকর্ড চ্যাম্পিয়ন রজার ফেদেরারের পাশে বসতে আর একটি জয় প্রয়োজন সার্ব তারকার।

তুরিনে শনিবার প্রথম সেমি-ফাইনালে শেষ পর্যন্ত অবশ্য সরাসরি সেটেই জিতেছেন জোকোভিচ। তবে লড়াইয়ের তীব্রতা এতে বোঝার উপায় নেই। দুই সেটের ম্যাচটি শেষ হতে সময় লাগে এক ঘণ্টা ৫৪ মিনিট। শেষ পর্যন্ত ৭-৬ (৭-৫), ৭-৬ (৮-৬) গেমে জয় নিশ্চিত করেন তিনি।

ম্যাচ শেষে জোকোভিচের মুখে জয়ের হাসি থাকলেও নিজের খেলা নিয়ে অসন্তুষ্ট ছিলেন তিনি। আগের দিন গ্রুপ পর্বের শেষ ম্যাচে দানিল মেদভেদেভের বিপক্ষে কষ্টার্জিত জয় এবং তার প্রভাব এখানেও থাকার কথা বলেন ৩৫ বছর বয়সী জোকোভিচ।

এটিপি ফাইনালসে নিজের পাঁচ শিরোপার সবশেষটি ২০১৫ সালে জিতেছিলেন জোকোভিচ। এখানে রেকর্ড চ্যাম্পিয়ন ফেদেরার, ৬টি। রেকর্ডে ভাগ বসাতে রোববার কাসপের রুড কিংবা আন্দ্রেই রুভলেভের মুখোমুখি হবেন পুরুষ এককে দ্বিতীয় সর্বোচ্চ ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী।

ফাইনালে জিতলে টেনিসের ইতিহাসে সবচেয়ে বেশি অর্থ পুরস্কার পাবেন জোকোভিচ। অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে তিনি পাবেন ৪৭ লাখ, ৪০ হাজার ৩০০ ডলার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক