নাটোরে বাদাম বিক্রেতাকে হত্যার অভিযোগে গ্রেপ্তার ৫

স্থানীয়রা বিহারকোল এলাকায় নীলচড়া মাঠে আখক্ষেতের পাশে তপনের মরদেহ পড়ে থাকতে দেখে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 08:46 PM
Updated : 22 Feb 2024, 08:46 PM

নাটোরের বাগাতিপাড়ায় এক বাদাম বিক্রেতাকে হত্যার ঘটনায় মূল পরিকল্পনাকারীসহ পাঁচজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

শনিবার রাত আড়াইটার দিকে নওগাঁর আত্রাই ও নাটোরের বাগাতিপাড়ায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার।

গ্রেপ্তাররা হলেন- বাগাতিপাড়ার বাড়ইপাড়া এলাকার মাইনুল ইসলাম, একই এলাকার মিলন আহমেদ ও আলামিন ইসলাম, বিহারকোল গ্রামের শাহাবুল শেখ এবং কৃষ্ণপুর গ্রামের শরিফুল ইসলাম।

রোববার বেলা ১২টার দিকে নাটোর র‍্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে শাহরিয়ার বলেন, তপন চন্দ্র চৌধুরী (৪০) মালঞ্চি রেলগেট এলাকায় বাদাম বিক্রি করতেন।

“বৃহস্পতিবার বিকালে তিনি বাদাম বিক্রির উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। পরে রাতে বাড়ি না ফেরায় স্বজনরা তপনকে অনেক খোঁজাখুজি করেও তার সন্ধান পায়নি।

“পরদিন দুপুরে স্থানীয়রা বিহারকোল এলাকায় নীলচড়া মাঠে আখক্ষেতের পাশে তপনের মরদেহ পড়ে থাকতে দেখে। খবর পেয়ে পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।”

এ ঘটনায় নিহতের বড়ভাই নিতিশ চন্দ্র চৌধুরী অজ্ঞাতনামাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, ছায়াতদন্তে নেমে র‌্যাব সদস্যরা তথ্যপ্রযুক্তির সহায়তায় হত্যার মূল পরিকল্পনাকারী মাইনুলকে নওগাঁর আত্রাই থেকে আটক করে। পরে তার দেওয়া তথ্যে হত্যাকাণ্ডে অংশগ্রহণকারী অন্য চারজনকে বাগাতিপাড়ার বিভিন্ন এলাকা থেকে আটক করে।

“প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছে, পাওনা টাকা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে বাদাম বিক্রেতা তপনকে হত্যার পরিকল্পনা করে। পরে কৌশলে তপনকে মাঠে নিয়ে গিয়ে এলোপাথাড়ি পিটিয়ে হত্যা করে চলে যায় তারা।”

গ্রেপ্তারদের বাগাতিপাড়া থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এই শীর্ষ কর্মকর্তা।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]