নারায়ণগঞ্জে ‘চোর সন্দেহে গণপিটুনিতে’ যুবক নিহত

মসজিদের মাইকে ‘ডাকাত পড়েছে’ ঘোষণা দিয়ে এলাকাবাসী ধাওয়া দিয়ে তাকে আটক করে বলে জানান এক কাউন্সিলর।

নারায়ণগঞ্জ প্রতিনিধি
Published : 22 Jan 2024, 04:46 PM
Updated : 22 Jan 2024, 04:46 PM

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জ এলাকায় ‘চোর সন্দেহে গণপিটুনিতে’ এক যুবক নিহতের খবর পাওয়া গেছে।

সোমবার দুপুর আড়াইটার দিকে নগরীর ৪ নম্বর ওয়ার্ডের আটিগ্রামে এ ঘটনা ঘটে বলে জানান সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক।

নিহত ৩৬ বছর বয়সি মো. মিলন ওই এলাকার কাশেমের ছেলে। তার বিরুদ্ধে ডাকাতি ও সন্ত্রাসবিরোধী আইনসহ চারটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার ওই এলাকার একটি বাড়িতে চুরির ঘটনা ঘটে। এতে জড়িত সন্দেহে রোববার রাতে উজ্জ্বল আহমেদ (২৬) ও মো. হৃদয় (২৩) নামে দুইজনকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে দেয় এলাকাবাসী।

স্থানীয়দের বরাতে কাউন্সিলর নূর উদ্দিন মিয়া বলেন, “মিলন এলাকায় সন্ত্রাসী হিসেবে পরিচিত। তার ওপর লোকজন ক্ষুব্ধ ছিল। রোববার যে দুজনকে ধরা হয়েছিল তারা মিলনের সহযোগী।

“এ ঘটনার পরিপ্রেক্ষিতে সোমবার দুপুরে মিলন তার লোকজন নিয়ে এলাকায় মহড়া দেন। এ সময় মসজিদের মাইকে ‘ডাকাত পড়েছে’ ঘোষণা দিয়ে এলাকাবাসী তাদের ধাওয়া দেয়। পরে মিলনকে ধরে গণপিটুনি দেয় এলাকাবাসী।”

খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান সিদ্ধিরগঞ্জ থানার এসআই মোখলেসুর রহমান।

নিহতের হাত ও পায়ে একাধিক ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে জানান তিনি।

ওসি আবু বকর সিদ্দিক বলেন, “মিলন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিল। তার নেতৃত্বে একটি বাহিনী রয়েছে। স্থানীয়রা তার ওপর ক্ষুব্ধ ছিল। সুযোগ পেয়ে তাকে পিটিয়ে হত্যা করেছে।”

তবে এ ঘটনার সঙ্গে প্রতিপক্ষ কোনো পক্ষ জড়িত আছে কিনা তা তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।

এ ঘটনায় হত্যা মামলা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।