সংবাদ প্রকাশের জেরে কুমিল্লায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

সাংবাদিক আবুল খায়ের বলেছেন, প্রকাশিত সংবাদের যাবতীয় তথ্য-প্রমাণ তার কাছে রয়েছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2024, 11:39 AM
Updated : 14 Feb 2024, 11:39 AM

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য নাসিমুল আলম চৌধুরী নজরুল, বরুড়া পৌরসভার মেয়র বক্তার হোসেন বখতিয়ারসহ আওয়ামী লীগের কয়েকজন নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে দৈনিক যুগান্তরের কুমিল্লা ব্যুরোর প্রতিবেদক মো. আবুল খায়েরের বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে আদালতে।

বৃহস্পতিবার দুপুরে জেলার বরুড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মামলার বিষয়টি জানান মামালার বাদী বরুড়া পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বক্তার হোসেন বখতিয়ার।

তবে এ বিষয়ে সাংবাদিক আবুল খায়ের বলেছেন, প্রকাশিত সংবাদের যাবতীয় তথ্য-প্রমাণ তার কাছে রয়েছে। তিনি মামলার ঘটনায় মোটেও বিচলিত নন। মামলাটি তিনি আইনগতভাবেই মোকাবেলা করবেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আওয়ামী লীগ নেতা বক্তার হোসেন বখতিয়ার বলেন, গত ১৭ সেপ্টেম্বর সংসদ সদস্য বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুলের ছবি ব্যবহার করে ‘পাঁচ প্রভাবশালীর নিয়ন্ত্রণে দুর্নীতির সাম্রাজ্য’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয় যুগান্তর পত্রিকায়।

“সংসদ সদস্য এবং আওয়ামী লীগ, যুবলীগসহ অন্যান্য নেতাদের জড়িয়ে ছাপা হওয়া সংবাদটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। এতে আমাদের রাজনৈতিক ও সামাজিক মর্যাদা ক্ষুণ্ন হয়েছে।

তিনি বলেন, “এ ঘটনায় গত ১৯ সেপ্টেম্বর দৈনিক যুগান্তর পত্রিকার কুমিল্লা ব্যুরো রির্পোটার আবুল খায়েরকে বিবাদী করে কুমিল্লার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আমি একটি মানহানির মামলা দায়ের করেছি। আদালত মামলাটি আমলে নিয় তদন্তের জন্য শিল্প পুলিশকে নির্দেশ দিয়েছেন।”

লিখিত বক্তব্যে পৌর মেয়র আরো বলেন, বর্তমান সরকারের সময়ে সকল দরপত্র ইজিপি প্রক্রিয়ায় হওয়ায় টেন্ডার বাণিজ্য করার কোনো সুযোগ নেই। সংবাদটি মিথ্যা ভিত্তিহীন ও মানহানিকর।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে স্থানীয় আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন লিংকন, আব্দুর রশিদ, আবু ইসহাক মিয়া, আব্দুল ওয়াদুদ, জাকির হোসেন বাদল, সোহেল সামাদ ও আবুল কাশেম উপস্থিত ছিলেন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]