সিরাজগঞ্জে বিএনপির ২০ নেতা-কর্মী গ্রেপ্তার

২৬ মে জেলা সদরে বিএনপির সমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য পুলিশ ধরপাকড় করেছে বলে অভিযোগ দলটির। 

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 12:04 PM
Updated : 25 May 2023, 12:04 PM

সিরাজগঞ্জের সদর, রায়গঞ্জ, শাহজাদপুর, তাড়াশ, বেলকুচি ও চৌহালি উপজেলা থেকে বিএনপি, যুবদল ও ছাত্রদলের ২০ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত অভিযান চালানো হয় বলে জানান সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সামিউল ইসলাম।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু অভিযোগ করে বলেন, “২৬ মে বিএনপির উদ্যোগে জেলা সদরে সমাবেশ অনুষ্ঠিত হবে।ওই সমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য সারা জেলায় ধরপাকড় শুরু করেছে পুলিশ।”

মামলা বা গ্রেপ্তারি পরোয়ানা নেই এমন নেতা-কর্মীদেরও গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেন তিনি।

তবে এ অভিযোগ অস্বীকার করে পুলিশ দাবি করে নির্দিষ্ট মামলার ভিত্তিতেই তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বেলকুচি থানার ওসি আসলাম হোসেন বলেন, “বিএনপির চার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এরা নাশকতার মামলার আসামি।”

সদর থানার পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র দাস বলেন, “জেলা বিএনপির সহসভাপতি অমর কৃষ্ণ দাসসহ বিএনপির চার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এদের বিরুদ্ধে কয়েকটি করে মামলা রয়েছে; যা পর্যালোচনা করা হচ্ছে।”

অতিরিক্ত পুলিশ সুপার সামিউল ইসলাম বলেন, “জেলায় বিএনপির ২০ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বিনা অপরাধে কাউকে গ্রেপ্তার করা হয়নি। প্রত্যেকের বিরুদ্ধে মামলা রয়েছে। বিএনপির সমাবেশকে বাধাগ্রস্ত করার যে অভিযোগ করা হচ্ছে, সেটা সত্য নয়।”  

গ্রেপ্তারদের মধ্যে ১৮ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- জেলা বিএনপির সহসভাপতি অমর কৃষ্ণ দাস, সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়ন বিএনপির সভাপতি বাদল মণ্ডল গুটু, কালিয়া হরিপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মনির হোসেন খান, শহরের ভাঙ্গাবাড়ি মহল্লার যুবদল নেতা মামুন, সলঙ্গা থানা যুবদলের যুগ্ম-আহ্বায়ক সেলিম এলাহী, হাটিকুমরুল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম ওসমান, রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়ন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুল আলম ফারুক, তাড়াশ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহিদ ফকির, শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়ন বিএনপির সভাপতি সাখাওয়াত হোসেন, একই ইউনিয়নের যুবদলের আহ্বায়ক নজরুল ইসলাম, বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা, বিএনপি নেতা রফিকুল ইসলাম, যুবদল নেতা শাফিকুল ইসলাম, বেলকুচি সরকারি কলেজ ছাত্রদলের সদস্য সচিব বুলবুল আহমেদ, চৌহালি উপজেলা এনায়েতপুর থানার সদিয়া চাঁদপুর ইউনিয়ন যুবদলের আহ্বায়ক রফিকুল ইসলাম, থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাকিব আল হাসান শরীফ, ছাত্রদল নেতা কাউসার সরকার ও ওয়ার্ড বিএনপি নেতা আমির সরকার।