কাপ্তাই পলিটেকনিকে ছাত্রীকে ‘হয়রানি’: সেই শিক্ষককে বদলি

এই শিক্ষকের বিরুদ্ধে একাধিক ছাত্রী যৌন নিপীড়ন ও আপত্তিকর কথাবার্তার মাধ্যমে হয়রানি এবং কু-প্রস্তাব দেওয়ার অভিযোগ আনেন।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2022, 01:42 PM
Updated : 8 Sept 2022, 01:42 PM

রাঙামাটির কাপ্তাই উপজেলায় বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ ওঠা সেই শিক্ষককে ভোলা পলিটেকনিকে বদলি করা হয়েছে।

ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন জানিয়েছেন, বৃহস্পতিবার কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পিআইডব্লিউ) স্বাক্ষরিত এক অফিস আদেশে এই বদলির কথা জানানো হয়েছে।

অভিযোগ ওঠা শিক্ষক মো. এজাবুর আলম বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের টেক/সিভিল বিভাগের জুনিয়র ইন্সট্রাক্টর হিসেবে কর্মরত ছিলেন।

তার বিরুদ্ধে একাধিক ছাত্রী ফেইসবুকে ইনবক্সে ও সরাসরি ফোনে যৌন নিপীড়ন ও আপত্তিকর কথাবার্তার মাধ্যমে হয়রানি এবং কু-প্রস্তাব দেওয়ার অভিযোগ আনেন।

এই বিষয়টি ক্যাম্পাসে জানাজানি হলে প্রতিবাদে উত্তপ্ত হয়ে ওঠে এই কারিগরি প্রতিষ্ঠানের ক্যাম্পাস। গত কয়েকদিন ধরে এই শিক্ষকের অপসারণ দাবিতে টানা বিক্ষোভ করছিলেন শিক্ষার্থীরা। এরপর এই বদলির আদেশ এল।

বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন জানিয়েছেন, বদলির আদেশ তিনি হাতে পেয়েছেন। পুরো বিষয়টিই এখন কারিগরি অধিদপ্তরের হাতে।

আরও পড়ুন:

Also Read: কাপ্তাইয়ে পলিটেকনিক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে