‘জয় বাংলা’ শ্লোগানে নারায়ণগঞ্জে বিএনপি নেতার কার্যালয়ে হামলা

এ সময় মার্কেটের কর্মচারীরা দোকানের শাটার নামিয়ে দেন। ভয়ে ক্রেতারা দৌড়ে পালান। প্রায় ৩০ মিনিট পর হামলাকারীরা চলে যায়।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2022, 07:32 PM
Updated : 4 August 2022, 07:32 PM

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু ভূঁইয়ার ব্যক্তিগত কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলার ভুলতা এলাকায় এই ঘটনা ঘটে বলে বিএনপি নেতাদের অভিযোগ।

‘জয় বাংলা’ স্লোগান দিয়ে এই হামলা চালানো হয় বলে তারা অভিযোগ করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী একাধিক দোকানি নাম প্রকাশ না করার শর্তে বলেন, বেলা ৩টার দিকে দিপু ভূঁইয়ার কার্যালয়ের সামনে বিএনপি ও অঙ্গসংগঠনের কয়েকজন নেতা-কর্মী জড়ো হন। তাদের মিছিল করার কথা ছিল। এ সময় একজন তরুণ, যুবক ও নারী লাঠিসোটা হাতে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে এগিয়ে আসেন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে সরে যায় বিএনপি নেতা-কর্মীরা। পরে হামলাকারীরা ভাঙচুর শুরু করে।

এ সময় মার্কেটের কর্মচারীরা দোকানের শাটার নামিয়ে দেন। ভয়ে দৌঁড়ে পালন ক্রেতারা। প্রায় ৩০ মিনিট ঘটনাস্থলে থেকে হামলাকারীরা চলে যায়।

রূপগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক মাহফুজুর রহমান হুয়ামূন বিডিনিউজ টোয়েন্টিফোরকে বলেন, উপজেলা যুবলীগের সভাপতি ও গোলাকান্দাইল ইউপি চেয়ারম্যান কামরুল হাসান তুহিন, যুবলীগ নেতা আলামিন ও উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শীলা রানী পালের নেতৃত্বে একদল নেতাকর্মী ভুলতা এলাকায় জড়ো হয়ে মিছিল করেন। মিছিল শেষে তারা দিপু ভূঁইয়ার ব্যক্তিগত ও দোকান মালিক সমিতির কার্যালয় ভাঙচুর করেন।

তবে অভিযোগ অস্বীকার করে উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন বিডিনিউজ টোয়েন্টিফোরকে বলেন, “ওই হামলার ঘটনায় আওয়ামী লীগ বা অঙ্গসংগঠনের কেউ জড়িত নন। ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে অনেকেই দেশে অপকর্ম করে।”

হামলার অভিযোগ অস্বীকার করেন মহিলালীগ নেত্রী শীলা রানী পালও।

এই বিষয়ে জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (গ সার্কেল) আবির হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোরকে বলেন, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। সেখানে গিয়ে কার্যালয়ের চেয়ার ও জানালার কাচ ভাঙা অবস্থায় পাওয়া গেলেও হামলাকারীদের কাউকে পাওয়া যায়নি।

এই ঘটনায় মালিক সমিতির কেউ অভিযোগ করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক