মাদারীপুরে যৌন হয়রানির প্রতিবাদ করায় হামলা, আহত ১০ শিক্ষার্থী

কলেজে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শেষে নিজ নিজ এলাকায় ফেরার পথে এ ঘটনা ঘটে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2024, 05:19 PM
Updated : 26 March 2024, 05:19 PM

মাদারীপুরের শিবচর উপজেলায় কলেজ ছাত্রীদের যৌন হয়রানির প্রতিবাদ করায় বখাটেদের হামলায় অন্তত ১০ সহপাঠী আহত হয়েছেন। 

মঙ্গলবার দুপুর ১২টার দিকে পৌরসভার হাতির বাগান মাঠ এলাকায় এ ঘটনা ঘটে বলে শিবচর থানার ওসি সুব্রত গোলদার জানান ।

আহতদের মধ্যে স্বর্ণালী আক্তার, শিফা আক্তার, মোসা. মাকসুদা, সজিব খান, তানভীর রায়হান, সজিব শেখ এবং বিয়াদুল ইসলামকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা ইলিয়াস আহম্মেদ চৌধুরী কলেজের শিক্ষার্থী। 

শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে কলেজে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শেষে নিজ নিজ এলাকায় ফিরছিলেন শিক্ষার্থীরা। পথে হাতির বাগান মাঠ এলাকার রবীন্দ্র সরোবরের সামনে বেশ কয়েকজন বখাটে ছাত্রীদের অশ্লীল ভাষায় কথা বলেন। 

সহপাঠীরা প্রতিবাদ করলে বখাটেরা দলবেধে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে অন্তত ১০ জন আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। তবে এ ঘটনায় কাউকেই আটক করেনি পুলিশ। 

স্থানীয় কয়েকজন জানান, হাতির বাগান মাঠে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ছবি তোলা নিয়ে নন্দকুমার ইনস্টিটিউশনের শিক্ষার্থীদের সঙ্গে ইলিয়াস আহম্মেদ চৌধুরী কলেজের শিক্ষার্থীদের প্রথমে কথাকাটাকাটি এবং পরে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় একপক্ষ কলেজ ছাত্রীদের অশ্লীল ভাষায় গালাগাল করে। 

প্রত্যক্ষদর্শী জাহাঙ্গীর হোসেন বলেন, আট থেকে ১০ জন তরুণ প্রথমে মেয়েদের ওপর হামলা চালায়। এতে বাধা দিলে ছেলেদের পিটিয়ে আহত করা হয়। 

আহত সজিব খান বলেন, “নন্দকুমার ইনস্টিটিউশনের এক শিক্ষার্থীর নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।” 

ওসি সুব্রত গোলদার বলেন, দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এখনও কেউ অভিযোগ দেয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা দায়িত্ব নিয়েছেন, তিনি বিষয়টি সমাধান করবেন। 

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুলাহ আল মামুন বলেন, যারা প্রকৃত দোষী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। দুই পক্ষকেই ডাকা হয়েছে। তবে ভয়াবহ কিছু হয়নি।