কুমিল্লায় ১০ হাজার কেজি আলু জব্দ, ৩৫ টাকা দরে বিক্রি

২০০ বস্তা আলু জব্দ করে অধিদপ্তরের তত্ত্বাবধা‌নে সরকার নির্ধা‌রিত ২৭ টাকা দরে খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রির ব্যবস্থা করা হয়।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 04:33 AM
Updated : 22 Feb 2024, 04:33 AM

কুমিল্লার বুড়িচংয়ে একটি কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে ১০ হাজার কেজি আলু জব্দ করে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জব্দ করা আলু প্রথমে খুচরা ব্যবসায়ীদের মধ্যে ২৭ টাকা কেজিতে এবং পরে সাধারণ ক্রেতাদের কাছে ৩৫ টাকা কেজি দরে বিক্রি করা হয়।

সোমবার দুপুরে উপজেলার কংশনগর বাজার এলাকার মেসার্স এ ক‌রিম কোল্ড‌ স্টোরেজে এ অভিযান চালানো হয় বলে কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান।

তিনি বলেন, বুড়িচংয়ে আলু বেচাকেনা মনিটরিং কার্যক্রম পরিচালনা করার সময় দেখা যায়, ফ‌ড়িয়া ব্যবসায়ীরা কৃষকদের কাছ থেকে ভাউচার কিনে অতি‌রিক্ত দামে আলু বিক্রির চেষ্টা কর‌ছিলেন।

এ সময় তাদের কাছ থেকে ২০০ বস্তা আলু জব্দ করে অধিদপ্তরের তত্ত্বাবধা‌নে সরকার নির্ধা‌রিত ২৭ টাকা দরে খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রির ব্যবস্থা করা হয়।

পরে খুচরা ব্যবসায়ীরা সেই আলু স্থানীয় কংশনগর বাজারে সাধারণ ক্রেতাদের কাছে ৩৫ টাকা কেজি দরে বিক্রি করেন বলে ভোক্তা অধিদপ্তরের আছাদুল জানান।

অভিযানে বুড়িচং থানার দেবপুর পু‌লিশ ফাঁড়ির এক‌টি দল এবং কংসনগর বাজার ব্যবসায়ী স‌মি‌তির লোকজন সহযোগিতা করেন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ০২ অক্টোবর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]