কুমিল্লায় যুবলীগ নেতার উপর হামলার অভিযোগ

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহবায়ক ও শ্রীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজালাল মজুমদারের উপর হামলার অভিযোগ উঠেছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2022, 06:21 PM
Updated : 14 July 2022, 06:21 PM

বৃহস্পতিবার বিকালে সাড়ে ৩টার দিকে উপজেলার শ্রীপুর ইউনিয়নের নালঘর বাজারে এই ঘটনা ঘটে। হামলায় শাহজালাল মজুমদার ও তার গাড়ি চালক আমজাদ হোসেন আহত হয়েছেন।

শাহজালাল মজুমদার বলেন, বৃহস্পতিবার দুপুরে পাশের গোলাপনগর গ্রাম থেকে একটি সামাজিক অনুষ্ঠানের দাওয়াত খেয়ে আসার পথে মনিরুজ্জামান জুয়েরের নেতৃত্বে ৭-৮ জন সন্ত্রাসী তার গাড়ি গতিরোধ করে।

শাহজালাল মজুমদারের গাড়ি ভাংচুর করা হয়

“তাদের প্রত্যেকের হাতেই অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ও দেশীয় বিভিন্ন অস্ত্র ছিল। আমার গাড়িতে আমি আর চালক আমজাদ হোসেন ছাড়া কেউ ছিল না। সন্ত্রাসীদের হামলায় আমি দৌড়ে নালঘর বাজারের পার্শ্ববর্তী সামাদ মেম্বারের বাড়িতে আশ্রয় নেই। এ সময় সন্ত্রাসীরা আমার প্রাইভেটকারটি ভাঙচুর করে।”

পরে স্থানীয় জনতা একত্রিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায় বলে তিনি জানান।

হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়

মনিরুজ্জামান জুয়েলের অস্ত্রসহ একটি ছবি ফেইসবুকে ছড়িয়ে পড়েছে বলেও শাহজালাল জানান।

ওই ব্যক্তিকে ‘যুবলীগ ক্যাডার’ উল্লেখ করে শাহজালাল বলেন, তার বিরুদ্ধে একাধিক মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। কিন্তু ‘রহস্যজনক কারণে’ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে গ্রেপ্তার করেন না।

তিনি একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামি বলেও তিনি জানান। 

মনিরুজ্জামান জুয়েলের এই ছবিটি ফেইসবুকে ছড়িয়ে পড়েছে

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। লিখিত অভিযোগ পেলে ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, “মনিরুজ্জামান জুয়েলের বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। আমরা তাকে গ্রেপ্তারের চেষ্টা করছি। তবে সে এলাকায় থাকে না, হঠাৎ হঠাৎ এসে আবার চলে যায়। ফেইসবুকে ভাইরাল হওয়া তার হাতে থাকা অস্ত্রটির বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।”

এ ব্যাপারে মনিরুজ্জামান জুয়েলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক