বাসে টাকা ‘ছিনতাই’, অচেতন ভিক্ষুককে রাস্তায় ফেলে যাওয়ার অভিযোগ

চলন্ত বাসের মধ্যে এক ভিক্ষুককে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে অচেতন করে টাকা ‘ছিনিয়ে’ নিয়েছে দুবৃত্তরা; আর ওই অসুস্থ বৃদ্ধকে বিবস্ত্র অবস্থায় বাসের কর্মীরা রাস্তায় পাশে ফেলে রেখে গেছে বলে অভিযোগ উঠেছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2022, 08:07 PM
Updated : 13 May 2022, 08:07 PM

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বগুড়া থেকে ঢাকাগামী একটি বাসের কর্মীরা ওই ভিক্ষুককে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় রাস্তায় পাশে ফেলে রেখে চলে যায়। বাসটি চলে যাওয়ার পর বিষয়টি স্থানীয়দের নজরে আসে।

এরপর সিরাজগঞ্জ পুলিশ লাইন্সে কর্মরত এএসআই হাফিজুর রহমান, স্বেচ্ছাসেবী স্থানীয় আবিদুর রহমান মুন্না, হাবিল ও জুবায়েরসহ কয়েকজন তাকে উদ্ধারের পর লুঙ্গি পড়িয়ে এবং হালকা খাবার খাওয়ানোর পর হাসপাতালে নিয়ে যান।

অসুস্থ ভিক্ষুক আনুমানিক ৬০ বছর বয়সী শুকুর আলী সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি বগুড়া সদরের চক সূত্রাপুর গ্রামের বাসিন্দা।

রাতে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ফয়সাল আহমেদ জানান, নেশাজাতীয় দ্রব্য খাইয়ে তাকে অজ্ঞান করা হয়েছিল। বর্তমানে তিনি শংকামুক্ত। হাসপাতালে ভর্তি রেখে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনার বিষয়ে শুকুর আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শুক্রবার সন্ধ্যার পর বগুড়া থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসে ভিক্ষা করছিলেন তিনি। বাসটি বগুড়া শহর থেকে কিছুদুর আসার পরই বাসের ভিতরে থাকা কয়েকজন ব্যক্তি তাকে কিছু খাবার খেতে দেন। সেগুলো খেয়ে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। এরপরের ঘটনা তার মনে নাই।

জ্ঞান ফিরে দেখেন বিবস্ত্র অবস্থায় তিনি রাস্তার পাশে পড়ে রয়েছেন। ঝুলিতে থাকা ভিক্ষার ৬০০ টাকাও নেই।