সৈনিক পদে ৭ লাখ টাকায় চাকরির চুক্তি, দুইজন গ্রেপ্তার

ময়মনসিংহে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2022, 03:34 PM
Updated : 13 May 2022, 03:34 PM

সদর উপজেলার মনতলা বাজার এলাকা থেকে বুধবার তাদের গ্রেপ্তার করা হয় বলে জেলা গোয়েন্দা পুলিশের ওসি সফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন সদর উপজেলার আব্দুর রশিদের ছেলে মো. আইনুদ্দিন (৫০) ও একই জেলার মুক্তাগাছা উপজেলার গোলাম মোস্তফার ছেলে দেলোয়ার হোসেন (২৮)।

শুক্রবার বিকালে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, সোহেল মিয়া নামে এক ব্যক্তি সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরির জন্য গত ৬ এপ্রিল টাঙ্গাইলের ঘাটাইল ক্যান্টনমেন্টে প্রাথমিক বাছাই পরীক্ষায় অংশ নেন। উত্তীর্ণ হয়ে অপেক্ষমাণ তালিকায় ছিলেন তিনি। আইনুদ্দিন ও দেলোয়ার ফোন করে চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখান। গত ২৩ এপ্রিল সোহেল তার বাবাকে নিয়ে সদর উপজেলার মনতলা বাজারে তাদের সঙ্গে দেখা করেন। আইনুদ্দিন নিজেকে সেনাবাহিনীর বড় কর্মকর্তা ও দেলোয়ার নিজেকে সেনাবাহিনীর সৈনিক পরিচয় দেন।

“চাকরি পাইয়ে দেওয়ার চুক্তি হয় সাত লাখ টাকার বিনিময়ে। প্রথমে দুই লাখ টাকা দেন সোহেল। ১১ মে তারা আরও দুই লাখ ২০ হাজার টাকা দেন। কিন্তু প্রতারকরা আরও পাঁচ লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করেন। তারা সোহেলকে মনতলা বাজারের এক গুদামে অবরুদ্ধ করে তার সার্টিফিকেট পুড়িয়ে ফেলার হুমকি দেন।”

পুলিশ গোপনে খবর পেয়ে তখনই অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর পাঁচ দিনের রিমান্ডে চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।