তেঁতুলিয়ায় তাপমাত্রা নেমেছে ৮.৮ ডিগ্রি সেলসিয়াসে

মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহে পঞ্চগড়ে জাঁকিয়ে বসেছে শীত; তেঁতুলিয়ায় থার্মোমিটারের পারদ নেমেছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2021, 08:10 AM
Updated : 21 Dec 2021, 08:32 AM

জেলা আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, “উত্তর দিক থেকে হিমেল হাওয়া প্রবাহিত হওয়ায় ধীরে ধীরে তাপমাত্রা কমছে। এ মাসের শেষের দিকে এ অঞ্চলে মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

দেশের দশ জেলায় গত দুদিন ধরেই মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ চলছে। রোরবারও তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তার আগে শনিকার ছিল ৯ দমশিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে শীতের তীব্রতায় জেলার খেটে খাওয়া শ্রমজীবী ও ছিন্নমূল মানুষ দুর্ভোগে পড়েছেন। সংসার খরচ যোগাতে ঠাণ্ডা উপেক্ষা করেই কাজে বের হতে হচ্ছে তাদের।

শহরের কায়েতপাড়া এলাকার হুসেন আলী বলেন, “গত দুদিন ধরে ঠাণ্ডা বেড়েছে। বাতাসও বেশি। বাইরে গেলে হাত পা কুকড়ে যাচ্ছে। তবুও আমাদের কাজ করে খেতে হবে। সরকার শীত বস্ত্র দিয়ে সহায়তা করলে ভালো হত।”

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আখতার জাহান বলেন. জেলায় সরকারিভাবে ২১ হাজার ৬’শ শীতবস্ত্র ও নগদ ৮ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ইতোমধ্যে ২ হাজার কম্বল ইউনিয়ন পর্যায়ে বিতরণ করা হয়েছে। আরও শীতবস্ত্র চেয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।