কোভিড: উত্তরের দুই জেলায় হাসপাতালে ছয়জনের মৃত্যু

কঠোর লকডাউন চলার মধ্যে রংপুর বিভাগের দুই জেলায় হাসপাতালে কোভিড হয়ে ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন থাকা অবস্থায় ছয় জনের মৃত্যু হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিকুড়িগ্রাম ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2021, 12:23 PM
Updated : 11 July 2021, 12:23 PM

রোববার কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহীদুল্লাহ লিংকন তার জেলায় তিনজন এবং গাইবান্ধার সিভিল সার্জন আখতারুজ্জামান বাকি তিনজনের মৃত্যুর খবর দেন।

সকালে কৃড়িগ্রামের ডা. শহীদুল্লাহ লিংকন জানান, কুড়িগ্রামে কঠোর লকডাউনেও করোনা সংক্রমণ মারাত্মকভাবে বেড়ে চলেছে।

“গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনা পজিটিভ একজন এবং করোনা উপসর্গ নিয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে।”

তাদের মধ্যে নাগেশ্বরী উপজেলার পূর্ব রামখানা গ্রামের একজন, ভূরুঙ্গামারী উপজেলার আন্ধারীরঝাঁড়ের এক নারী এবং ফুলবাড়ী উপজেলার রাবাইটারী গ্রামের এক বৃদ্ধ রয়েছেন। তারা সবাই চিকিৎসাধীন অবস্থায় ‘তীব্র শ্বাসকষ্টে’ মারা যান।

এ জেলা সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছে আরও ৯০ জন; যা গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ। এ নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ২৭২ জন এবং কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫ জনের। উপসর্গ নিয়ে মৃতদের তালিকা রাখা হয়নি।

গাইবান্ধায় শনাক্ত ৬৪

গাইবান্ধার সিভিল সার্জন আখতারুজ্জামান বলেন, “সচেতনতার অভাবে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।”

জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, মৃতদের মধ্যে গাইবান্ধা সদর উপজেলায় দুজন এবং সুন্দরগঞ্জ উপজেলায় একজন।

এছাড়া সন্দেহভাজন ২৪২ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৬৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আক্রান্তের মধ্যে গাইবান্ধা সদর উপজেলায় ২৫ জন, সাদুল্লাপুরে ১৫ জন, পলাশবাড়ীতে ১০ জন, গোবিন্দগঞ্জে ৮ জন, সুন্দরগঞ্জে ৫ জন এবং ফুলছড়ির উপজেলায় ১ জন রয়েছে।

সূত্রটি আরও জানায়, জেলায় এ পর্যন্ত ১১ হাজার ৮১৩ জন সন্দেহভাজন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে ১১ হাজার ১৪৮ জনের ফলাফল পাওয়া গেছে।  এতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৫৬জন। তারমধ্যে ১ হাজার ৯৬৩ জন সুস্থ হয়েছেন। আইসোলেশনে রয়েছেন ৬৬৬ জন।