‘চুরি করা মিটার টাকা নিয়ে ফেরত দেওয়া চক্রের’ দুজন আটক

বিদ্যুতের মিটার চুরির পর তা আবার ফেরত নিতে ‘মোবাইল নম্বর রেখে যাওয়া চক্রের’ দুইজনকে আটক করেছে পুলিশ।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 04:55 PM
Updated : 12 June 2021, 05:16 PM

শনিবার সকাল থেকে রাত পর্যন্ত বগুড়ার কাহালু উপজেলার পাঁচগ্রাম এলাকায় অভিযানে একটি চোরাই মিটার উদ্ধারসহ তাদের আটক করা হয় বলে জানিয়েছেন জয়পুরহাটের আক্কেলপুর থানার ওসি সাইদুর রহমান।

আটকরা হলেন, বগুড়ার কাহালু উপজেলার পাঁচগ্রামের ফজলুল বারীর ছেলে মেহেদী (২০) এবং একই গ্রামের মহব্বত আলীর ছেলে আছমাউল (১৯) ।

ওসি সাইদুর রহমান বলেন, “প্রথমে একটি চক্র গভীর নলকূপের জন্য ব্যবহৃত বিদ্যুতের মিটার চুরি করে। এরপর মিটারের জায়গায় মোবাইল ফোন নম্বর রেখে যায়।

“সেই নম্বরে কল করলে মিটার ফেরত পেতে গ্রাহকের কাছে চাঁদা দাবি করা হয়। এভাবে চুরি করা বৈদ্যুতিক মিটার ফেরত দিতে প্রতি মিটারের জন্য ৫ থেকে ১০ হাজার টাকা করে আদায় করা হয়।”

জয়পুরহাটের আক্কেলপুর, কালাই, ক্ষেতলালসহ বগুড়ার  কাহালু, নন্দীগ্রাম, আদমদীঘি, উপজেলায় এমন কাজ করে আসছিল এ চক্রটি বলেন তিনি।

পাঁচগ্রাম এলাকায় এ চক্র অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে অভিযান চালিয়ে তাদের আটক করার হয়। পরে আটকদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের নিয়ে জেলা ও জেলার পার্শ্ববর্তী কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে রাতে কাহালু থেকে একটি মিটার উদ্ধার করা হয় বলেন তিনি।

চুরি যাওয়া অন্যান্য মিটারগুলো উদ্ধারে পুলিশে অভিযান অব্যাহত রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক