দুর্ভাগ্য, আমাদের বন্ধুরা নিজের দিকে তাকান না: ফখরুল

নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী আব্দুল কাদের মির্জার সাম্প্রতিক তির্যক বক্তব্যের সূত্র ধরে তার ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘নিজেদের দিকে তাকানোর’ পরামর্শ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2021, 09:05 AM
Updated : 15 Jan 2021, 09:32 AM

তিনি বলেছেন, “কাদের মির্জা সাহেব তিনিও আওয়ামী লীগ করেন। তিনি সবকিছু বলে দিচ্ছেন আওয়ামী লীগ কী করছে, তার ভাই কী করছে... দুর্ভাগ্য আমাদের যারা রাজনীতি করেন, আমাদের বন্ধুরা, তারা নিজের দিকে একবারও তাকান না।”

শুক্রবার সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাড়িতে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপি নেতা ফখরুল।

তিনি বলেন, “আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কদেরকে অনুরোধ করে বলব, আয়নার দিকে তাকান, বুকে হাত দেন, নিজের বিবেককে জিজ্ঞেস করেন আপনারা কী করছেন?

“আপনারা এই জাতির সমস্ত আশা আকাঙ্ক্ষাগুলো ধূলিসাৎকরে দিচ্ছেন, চুরমার করে দিচ্ছেন। উন্নয়ন তো আমরাও চাই, কিন্তু সেই উন্নয়ন মানে তো এই নয় যে মানুষকে রাস্তায় নামিয়ে দেওয়া।”

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে ফখরুল বলেন, “আওয়ামী লীগ বা সরকার এখন আর সাধারণ মানুষের কথা চিন্তা করে না। তারা কী করে ধনী হবে, তারা কীভাবে বিদেশে টাকা পাচার করবে এটাই তাদের একমাত্র চিন্তা। এখনও সময় আছে, সরকারের উচিৎ হবে পদত্যাগ করে একটা অবাধ নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা এবং জনগণকে ভোট দেওয়ার সুযোগ করে দেওয়া।”

‘সরকার পতনের’ আন্দোলনে বিএনপির ভূমিকা কতটা সক্রিয়- এমন প্রশ্নে মির্জা ফখরুল বলেন, “বিএনপির প্রত্যেকটি জায়গায় প্রতিবাদ করে, বাঁধা দেয়। কিন্তু রাষ্ট্র ও দল যখন এক হয়ে যায়, তখন তো মুশকিল হয়ে যায়।

“পঞ্চগড়ে পৌর নির্বাচনে বিএনপির প্রার্থীর বাড়িতে হামলা করা হয়েছে, সেখানে মারামারি হয়েছে। সেখানে প্রিজাইডিং অফিসারের গাড়ি ভাঙচুর করা হয়েছে। সেখানেও প্রতিবাদ করা হয়েছে। কিন্তু মিডিয়াতে সেগুলো হাইলাইট করা হয় নাই।”

পৌরসভার চতুর্থ ধাপের নির্বাচন প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, “আমারা বিশ্বাস করি যদি সুষ্ঠু নির্বাচন হয়, ভোটাররা যদি ভোট কেন্দ্রে যেতে পারে, ভোট দিতে পারে, ভোট চুরি ও ডাকাতি করে যদি না হয় তাহলে অবশ্যই বিএনপির মনোনীত প্রার্থী জয়লাভ করবে।”

‘জনগণের সরকার’ সৃষ্টি করতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি। 

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, ঠাকুরগাঁও পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, জেলা যুবদলের সভাপতি মহিবুল্লাহ চৌধুরী আবু নুর, জেলা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ কায়েসসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।