অপহরণের পর হত্যা: বাগেরহাটে ৩ জনের যাবজ্জীবন

বাগেরহাটের মোরেলগঞ্জে বাবা-মার কাছে ঘুমিয়ে থাকা তিন মাস বয়সী শিশুকে অপহরণের পর হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2020, 07:56 AM
Updated : 29 Nov 2020, 07:56 AM

রোববার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল বাগেরহাট-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিরা হলেন- বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার গুলিশাখালী গ্রামের মোয়াজ্জেম হোসেন হাওলাদারের ছেলে মো. হৃদয় ওরফে রাহাত হাওলাদার (২১), একই গ্রামের জসিম সোবাহান হাওলাদারের ছেলে মো. মহিউদ্দিন হাওলাদার (২২) ও আব্দুর রশিদ হাওলাদারের ছেলে মো. ফায়জুল ইসলাম (২৮)।

যাবজ্জীবনের পাশাপাশি তাদের ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারক।

মামলার বরাতে রাষ্ট্রপক্ষের আইনজীবী রণজিৎ কুমার মণ্ডল বলেন, ২০১৯ সালের ১১ মার্চ রাতে মোরেলগঞ্জ উপজেলার সদর ইউনয়নের বিশারীঘাটা গ্রামের দলিল লেখক সোহাগ হাওলাদারের বাড়ির জানালার গ্রিল কেটে তার পাশে ঘুমিয়ে থাকা ছেলে আব্দুল্লাহকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরদিন আব্দুল্লাহর পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।পরে সোহাগ মুক্তিপণের টাকা নিয়ে গেলে অপরহরণকারীরা শিশুটিকে ফিরিয়ে না দিয়ে মোটরসাইকেল ফেলে করে পালিয়ে যায়।

এ ঘটনায় সোহাগ বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় একটি মামলা করেন। পরে পুলিশ ওই উদ্ধার হওয়া মোটর সাইকেলের সূত্র ধরে প্রথমে হৃদয়কে ঢাকা থেকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী বাদীর বাড়ির অদূরের একটি মাছের ঘেরের সেপটিক ট্যাংক থেকে আব্দুল্লাহর লাশ উদ্ধার এবং মহিউদ্দিন ও ফায়জুলকে গ্রেপ্তার করে পুলিশ। পরে হৃদয় আদালতে জবানবন্দিও দেন।

তদন্ত শেষে পুলিশ ২০১৯ সালের ৫ অক্টোবর ওই তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে এ মামলার বিচারকাজ শুরু হয় বলে জানান রণজিৎ।